এই স্থান হাসপাতাল নির্মাণের উপযোগী

কুমিরায় রেলের এলাকা পরিদর্শনে রেল সচিব

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ৩০ মে, ২০২২ at ৮:১০ পূর্বাহ্ণ

 

 

কুমিরায় রেলওয়ের পরিত্যক্ত ভূমি হাসপাতাল নির্মাণে খুবই উপযোগী স্থান। এখানকার প্রাকৃতিক পরিবেশও মনোমুগ্ধকর। সংসদীয় কমিটির সভায় আমি এই স্থানটির কথা তুলে ধরব। গতকাল রোববার দুপুরে রেল সচিব ড. মো. হুমায়ুন কবীর কুমিরায় পরিত্যক্ত বক্ষব্যাধি হাসপাতাল এলাকা পরিদর্শনে এসে এ কথা বলেন।

জানা যায়, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চলতি মাসে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম নগরীর সিআরবির পরিবর্তে রেলওয়ের অন্য জায়গায় পাবলিকপ্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় ইউনাইটেড গ্রুপের মেডিকেল কলেজ ও হাসপাতালটি নির্মাণের জন্য প্রস্তাব দেয়া হয়। সভায় সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি কুমিরায় রেলওয়ের পরিত্যক্ত বক্ষব্যাধি হাসপাতাল এলাকায় হাসপাতালটি করার প্রস্তাব দেন। এই প্রস্তাবের আলোকে গতকাল রেল সচিব কুমিরায় পরিত্যক্ত বক্ষব্যাধি হাসপাতাল এলাকা পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে রেল সচিব ড. হুমায়ুন কবীর বলেন, প্রকল্পটি এখনো কাগজেকলমে আছে। কুমিরায় রেলওয়ের পরিত্যক্ত বক্ষব্যাধি হাসপাতালের জায়গাটি দেখতে এসেছি। এই স্থান হাসপাতাল করার উপযোগী। সংসদীয় কমিটির একটা প্রস্তাব আছে। আমি জায়গাটি দেখে আইডিয়া নিয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করব। পরবর্তীতে এটি সংসদীয় কমিটির সভায় আলোচনা হবে। তিনি বলেন, কিছুদিন পর একটি টেকনিক্যাল টিম আসবে। তারা জায়গাটা দেখে একটি রিপোর্ট দেবে। দখল স্বত্ব, মালিকানা স্বত্ব বজায় রেখে কিভাবে জায়গাটি ব্যবহার উপযোগী করে চট্টগ্রামবাসী তথা দেশবাসীর উপকারে আসে সেই চেষ্টা করব।

এ সময় রেল পূর্বাঞ্চলের জিএম মো. জাহাঙ্গীর হোসেন, চিফ এস্টেট অফিসার সুজন চৌধুরী, চিফ ইঞ্জিনিয়ার আবু জাফর মিয়া, বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল করিম, বিভাগীয় রেলওয়ে ম্যানেজারসহ (ভারপ্রাপ্ত) রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআপন দুই ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড
পরবর্তী নিবন্ধডলারের বিপরীতে আরো সস্তা হলো টাকা