আপন দুই ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড

কোরবান আলী হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩০ মে, ২০২২ at ৮:০৯ পূর্বাহ্ণ

 

 

ফটিকছড়ি উপজেলায় কোরবান আলী হত্যা মামলায় তার দুই ভাইকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন মো. খোরশেদ আলম প্রকাশ ইকবাল ও মো. এরশাদ উল্লাহ।

গতকাল চট্টগ্রামের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। অতিরিক্ত সরকারি কৌঁসুলি মো. লোকমান হোসেন চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত দুই ভাইকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় কোরবান আলীর আরেক ভাই মো. মোরশেদ আলমকে খালাস দেয়া হয়েছে। তাদের পিতা আলী আহম্মদ মৃত্যুবরণ করায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

২০০৩ সালের ৩১ অক্টোবর ফটিকছড়ির পাইন্দংয়ের ডলু রাবার বাগান এলাকায় কোরবান আলীকে কুপিয়ে আহত করা হয়। তাকে রক্ষায় এগিয়ে এলে তার স্ত্রী রওশন আরাকেও কোপানো হয়। এক পর্যায়ে তাদেরকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কোরবান আলীকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দায়ের করা মামলার এজাহারে বলা হয়, পারিবারিক সম্পত্তির বিরোধের জেরে কোরবান আলীকে খুন করা হয়।

আদালত সূত্র জানায়, মামলাটি ফটিকছড়ি থানা পুলিশ তদন্ত করে। তদন্তকারী কর্মকর্তা কোরবান আলীর আপন তিন ভাই ও তাদের পিতার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে পুলিশের দেয়া চার্জশিট গ্রহণ করে চারজনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধযাত্রীর কাছে আড়াই কোটি টাকার স্বর্ণ
পরবর্তী নিবন্ধএই স্থান হাসপাতাল নির্মাণের উপযোগী