এইচ এম অক্সিজেন লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন

স্বয়ংক্রিয় ও উন্নত প্রযুক্তির প্ল্যান্ট

| মঙ্গলবার , ২৪ মে, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের অক্সিজেনের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান ও মোস্তফা হাকিম গ্রুপের আরেকটি সর্বাধুনিক অঙ্গ প্রতিষ্ঠান এইচ এম অক্সিজেন লিমিটেডের (জুলধা, ডাঙ্গার চর, কর্ণফুলী) আনুষ্ঠানিক উদ্বোধন গতকাল সোমবার বাদে জোহর অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোস্তফা-হাকিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চসিকের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোস্তফা হাকিম গ্রুপের মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী।

প্রধান অতিথি বলেন, বিগত ৪০ বছরের বেশি সময় ধরে সুনামের সাথে ব্যবসা বাণিজ্য পরিচালনার ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে মোস্তফা হাকিম গ্রুপের আরেকটি সর্বাধুনিক অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠান এইচ এম অক্সিজেন লিমিটেডের যাত্রা শুরু হলো আজ থেকে। তিনি আরো বলেন, ২০২০ সালে করোনা মোকাবেলায় মোস্তফা হাকিম গ্রুপের উৎপাদিত মেডিকেল অক্সিজেন সারাদেশে বিনামূল্যে বিতরণ করে। এখনো দেশের বড় বড় হাসপাতালগুলোতে মেডিকেল অক্সিজেন সরবরাহ করে যাচ্ছে। এইচ এম অক্সিজেন একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও উন্নত প্রযুক্তির অক্সিজেন উৎপাদনকারী প্ল্যান্ট। এই প্ল্যান্ট থেকে বাণিজ্যিকভাবে ইন্ডাস্ট্রিয়াল অঙিজেন সরবরাহের পাশাপাশি দেশের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় মেডিকেল অঙিজেন সরবরাহ করা হবে। এই প্ল্যান্ট থেকে প্রতিদিন গড়ে ১২০০০ ঘনমিটার অঙিজেন উৎপাদন হবে বলে আশা প্রকাশ করেন। এটি শতভাগ বিশুদ্ধ অঙিজেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিজামুল আলম, পরিচালক মোহাম্মদ সরওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম, নির্বাহী পরিচালক মোহাম্মদ সামসুদোহা, বিক্রয় ও বিপণন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জয়নাল আবেদীন, কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহিনা সুলতানা, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ, জুলধা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হকসহ ব্যাংকের ঊর্দ্ধতন কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। উদ্বোধন উপলক্ষে খতমে কোরআন শরীফ, সহীহ বোখারী শরীফ অনুষ্ঠিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেশে অর্থ পাঠাতে কাগজপত্র লাগছে না প্রবাসীদের
পরবর্তী নিবন্ধবকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ