উপহারের নেকলেস ১৮ কোটিতে বিক্রি! তদন্তের মুখে ইমরান

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ১৪ এপ্রিল, ২০২২ at ৬:৩৪ পূর্বাহ্ণ

কুর্সি গিয়েছে। এ বার দুর্নীতির মামলায় তদন্তের মুখে পড়লেন ইমরান খান। এবার দুর্নীতি তদন্তের মুখে পাকিস্তান প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।
অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন উপহার পাওয়া একটি নেকলেস রাষ্ট্রীয় উপহার ভাণ্ডার জমা করার বদলে ১৮ কোটি টাকায় বিক্রি করে দিয়েছিলেন তিনি। পাক গোয়েন্দা সংস্থা ‘ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি’-কে এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির সরকারি সূত্র।
পাকিস্তানের আইন অনুযায়ী, সরকারি পদে থাকাকালীন উপহার পাওয়া সকল জিনিস সরকারি কোষাগারে জমা করতে হয়। কিন্তু ইমরান সে নিয়ম মানেননি বলে অভিযোগ। ইমরান ওই নেকলেসটি তার বিশেষ সহায়ক জুলফিকার বুখারির মাধ্যমে লাহৌরের এক গয়না বিক্রেতার কাছে বিক্রি করে দেন বলে জানা যায়। বহুমূল্য নেকলেসটি আত্মসাৎ করার জন্য ইমরান পাক আইনের একটি ধারাকে হাতিয়ার করেন বলে প্রকাশিত খবরে দাবি।
ওই ধারা অনুযায়ী, কোনো সরকারি বা সাংবিধানিক পদাধিকারী উপহার নিজের কাছে রাখতে চাইলে সেটির বাজারমূল্যের অর্ধেক সরকারি কোষাগারে জমা করতে হয়। এ ক্ষেত্রে ইমরান নেকলেসের মূল্য অনেক কম দেখিয়ে মাত্র কয়েক হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে সেটি হাতিয়ে নিয়েছিলেন বলে অভিযোগ।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা নিহত
পরবর্তী নিবন্ধ৪ ঘণ্টা গ্যাস বন্ধে অনেক কারখানা মারাত্মক অসুবিধার সম্মুখীন হবে