উপজেলা নির্বাচনে বিএনপির অনেকেই অংশ নেবেন : কাদের

| বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৫:৫০ পূর্বাহ্ণ

উপজেলা নির্বাচন বিএনপি না আসলেও তাদের অনেকেই অংশ নেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সুষ্ঠু নির্বাচন আয়োজনের কথা জানিয়ে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মন্ত্রীএমপিদের প্রভাব বিস্তার না করতে। নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, কেউ কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। প্রশাসন কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। নির্বিঘ্নে ভোট দানের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। বিএনপি প্রকাশ্যে উপজেলা নির্বাচনের বিরোধিতা করলেও আমাদের জানা মতে তাদের অনেকেই অংশগ্রহণ করবেন।

গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলছিলেন কাদের। এবারের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক থাকবে না বলে জানান তিনি। খবর বিডিনিউজের।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেড়শ উপজেলায় ভোট হবে আগামী ৮ মে। এই ধাপে তিনটি পদে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন নির্বাচন কমিশনে। তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচার শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধউপজেলা নির্বাচন বর্জনের আনুষ্ঠানিক ঘোষণা বিএনপির
পরবর্তী নিবন্ধঐতিহাসিক মুজিবনগর দিবস আজ