উন্নয়নের ধারা ধরে রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই

উকিল ছিদ্দিক মিয়ার স্মরণসভায় ভূমিমন্ত্রী

চন্দনাইশ প্রতিনিধি | শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২০ পূর্বাহ্ণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, এমন এক সময় ছিল, যে সমস্ত এলাকায় ভালো মন্ত্রণালয়ের মন্ত্রী ছিল, সে সমস্ত এলাকায় মোটামোটি উন্নয়ন হতো, বাকী এমপি মন্ত্রীরা কিন্তু কোনো উন্নয়ন করতে পারতেন না। ওই এলাকাগুলো অবহেলিত ছিল। কিন্তু আমাদের শাসন আমলে এমন কোনো মহকুমা নেই, এমন কোনো গ্রাম নেই, এমন কোনো উপজেলা নেই, এমন কোনো জেলা নেই, এমন কোনো শহর নেই, এমন কোনো বিভাগীয় শহর নেইযেখানে আমাদের উন্নয়নের ছোঁয়া লাগেনি। সমান তালে উন্নয়ন হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রূপান্তর করেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুদা মুক্ত, দারিদ্র মুক্ত, অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তুলেছেন তিনি।

মন্ত্রী গতকাল বৃহস্পতিবার বিকেলে চন্দনাইশের বৈলতলী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক চেয়ারম্যান মরহুম উকিল ছিদ্দিক মিয়ার স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু টানেল দক্ষিণ এশিয়ায় প্রথম, এটি দক্ষিণ চট্টগ্রামবাসীর অহংকার। এটা আনোয়ারার উপর দিয়ে গেছে বলে এটা শুধু আনোয়ারার সম্পদ নয়, এটা বাংলাদেশের সম্পদ, এটা চট্টগ্রামের সম্পদ, এটা দক্ষিণ চট্টগ্রামের সম্পদ। বিগত ১০ বছরে অনেক উন্নয়ন হয়েছে। এসব উন্নয়নের চিত্র দেশের মানুষকে দেখাতে হবে, বুঝাতে হবে। যে উন্নয়ন হয়েছে, তা ধরে রাখতে হলে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। এ অবস্থায় দেশ কার হাতে দিবেন, দেশতো ধ্বংস করে দিবে। তাই আগামী নির্বাচনেও দেশের সকল নাগরিকের উচিত নৌকায় ভোট দেয়া। সমস্ত দক্ষিণ চট্টগ্রামে নৌকার প্রার্থীদের বিপুল ভোটে নির্বাচিত করা উচিত।

তিনি আরো বলেন, মরহুম এড. ছিদ্দিক মিয়া একজন জ্ঞানি ব্যক্তি ছিলেন। তিনি অনেক ভালো কাজ করে গেছেন। আজকে ওনি আমাদের মাঝে নেই। কিন্তু ওনার যে কর্মকাণ্ড, এ স্কুলটিসহ প্রত্যেকটা কাজ আজও আমাদের মাঝে আছে। ওনি একজন যোগ্য নাতি রেখে গেছেন, আমাদের ডা. জোনাইদ শফিক। ওনি সমাজের জন্য অনেক কাজ করেন।

স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এমপি। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। স্কুল পরিচালনা পর্ষদ সভাপতি নুরুল আলম বাচার সভাপতিত্বে ও নাজিম উদ্দীন ভুইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, উপজেলা আ. লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমদ চৌধুরী জুনু।

পূর্ববর্তী নিবন্ধসানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান মেলা
পরবর্তী নিবন্ধবেপরোয়া ট্রাকের ধাক্কায় ট্রলি চালকের মৃত্যু