উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর ইন্তেকাল

প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৬:৫৪ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহিরাজিউন)। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে লিভারের রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। সম্প্রতি ভারত থেকে চিকিৎসা শেষ করে এসে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া গ্রামের বাসিন্দা এবং উখিয়াটেকনাফ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারের চাচা।

এদিকে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হামিদুল হক তার মৃত্যুতে স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে এবং অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উখিয়ার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তিনি দীর্ঘ দেড় যুগ ধরে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি কক্সবাজার রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি। আজ শুক্রবার সকাল ১১টায় উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার মৃত্যুতে দলমত নির্বিশেষে কক্সবাজারের সকল স্তরের লোকজন শোক প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধবাসে মাথায় বমি করে ৯ লাখ টাকা ছিনতাই
পরবর্তী নিবন্ধবায়েজীদ বোস্তামি (র.) দরগাহ মসজিদের সংস্কারের দায়িত্ব পেলেন মনজুর আলম