ঈদে মিলনের ৮ নাটক

| শুক্রবার , ৯ জুলাই, ২০২১ at ৭:৩২ পূর্বাহ্ণ

নাটক বা সিনেমার প্রধান বিষয় হলো গল্প। গল্পের উপর নির্ভর করে শিল্পীর অভিনয়। ঈদের নাটক মানেই হাস্যরসের গল্প। এমন গল্প লিখে আলোচিত হয়েছেন গল্পকার টিপু আলম মিলন। প্রতি ঈদেই তার লেখা ১০ থেকে ১২টি নাটক টেলিভিশনে প্রচার হয়। আসছে ঈদেও তার লেখা ৮টি নাটক প্রচার হবে বলে জানা গেছে।
টিপু আলম মিলন পেশাগত জীবনে বৈশাখী টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক। ঈদে তার ৫টি একক এবং ৩টি ৭ পর্বের ধারাবাহিক নাটক প্রচার হবে। অনন্য ইমনের পরিচালনায় ‘দেনমোহর’, সরদার রোকনের পরিচালনায় ‘বাবু’, মজিবুল হক খোকনের পরিচালনায় ‘সন্দেহ বিবি’, শৌর্য দীপ্ত সূর্যর পরিচালনায় ‘ডিভোর্সী বউ’ এবং বর্ণনাথের পরিচালনায় ‘গরীবের সুন্দরী বউ’। ৩টি সাপ্তাহিক ধারাবাহিকের মধ্যে হানিফ খান ও আহমেদ রোহান খান রুবেলের যৌথ পরিচালনায় ‘বাগান বাড়ি’, আল হাজেনের পরিচালনায় ‘প্রবাসীর টাকার মেশিন’ এবং এসএহক অলিকের পরিচালনায় ‘কোরবানীর বিরাট হাট’।
গত ঈদুল ফিতরে বৈশাখী টিভিতে প্রচারিত হয় তার লেখা ৬টি নাটক। এ প্রসঙ্গে টিপু আলম মিলন বলেন, ‘আমার গল্পগুলো সাজিয়ে বই প্রকাশ করার ইচ্ছা আছে। ইতোমধ্যেই আমার লেখা গল্পে অসংখ্য নাটক প্রচার হয়েছে। সবাই তো আর নাটক দেখে না, তারা অন্তত আমার গল্পটা পড়বে।
আপনার নাটক এত জনপ্রিয়তার কারণ কি? এমন প্রশ্নে টিপু আলম মিলন বলেন, আমার গল্পের নাটকগুলোতে দুইটা জিনিস থাকে, এক. নাটকের নামে বৈচিত্র- যা মজার হতে হবে। আর নাটকের গল্পে একটা বার্তা। আমি গল্পগুলো সংগ্রহ করি মানুষের জীবন থেকে। হয়তো সেজন্য অনেকে বলে আমার গল্পের নাটকগুলো জীবন্ত।

পূর্ববর্তী নিবন্ধ৪০ লাখ মৃত্যুর দুঃখজনক মাইলফলকে বিশ্ব
পরবর্তী নিবন্ধস্কুলশিক্ষক মোশাররফ