ইমপেরিয়াল হাসপাতালে অগ্নি নির্বাপণ মহড়া

| শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৬:৪৩ পূর্বাহ্ণ

ইমপেরিয়াল হাসপাতালে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের ব্যবস্থাপনায় অগ্নি নির্বাপণ, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া গতকাল বৃহস্পতিবার আগ্রাবাদ, বায়েজিদ ও চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের অগ্নি নির্বাপক সরঞ্জামসহ ও জনবলের সমন্বয়ে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসক, প্রকৌশলী, উদ্ধর্তন কর্মকর্তা, নার্স, স্টুডেন্ট নার্স ও কর্মচারীসহ প্রায় ২০০ জনের অধিক এতে অংশ নেন। মহড়ায় সার্বিক পরিচালনা করেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. আনিসুর রহমান, সার্বিক তত্ত্বাবধান ও বাস্তবায়নে ছিলেন সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার, উপ-সহকারী পরিচালক নিউটন দাস,মহড়া কমান্ডার ছিলেন সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ এনামুল হক।

মহড়ায় অংশ নেন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. মাসুদ আহমেদ, প্রকৌশলী ডাইরেক্টর-প্লান্ট মো. মহিউল ইসলাম, প্রকৌশলী-ইলেকট্রিক্যাল মো. নূরুল করিম, ব্লাড ব্যাংকের সিনিয়র কনসালটেন্ট ডা. সিতারা খানম, প্রধান অর্থ কর্মকর্তা মনোয়ারুল হক, ম্যানেজার(এডমিনিস্ট্রেশন) সালাউদ্দিন আহমেদ, ম্যানেজার(পাবলিক রিলেশান) মো.আবুল ফয়েজ ভূঁইয়া, সিকিউরিটি ইনচার্জ এন্ড সেফটি মোহাম্মদ আজিজুর রহমান, সহকারী প্রকৌশলী-ইলেক্ট্রোম্যাকানিকেল এন্ড ফায়ার সেফটি মো. নুুরুল ইসলাম, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার শ্রীকান্ত দেবনাথ, সিনিয়র অফিস এসিস্টেন্ট সত্যজিৎ বনিক প্রমুখ।মহড়াকালে ইমপেরিয়াল হাসপাতালে কর্মরতরা কিভাবে নিজেদের ও প্রতিষ্ঠানকে রক্ষা করতে পারে সে বিষয়ে নানা প্রর্দশনী করা হয়। এতে হাসপাতালে আগুন লাগলে করণীয় কি?

নির্বাপন পদ্ধতি ও জরুরি নির্গমন সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়। একই সাথে অগ্নি নির্বাপনের জন্য বিভিন্ন ধরনের কলা কৌশল প্রদর্শনের পাশাপাশি অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ে জনসচেতনতার উপর আলোচনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাইডার ইন্টারন্যাশনাল স্কুলের সিসি প্রাইমারি শাখার পুরস্কার বিতরণ
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ভার্সিটি ইংরেজি বিভাগের বরণ ও বিদায় অনুষ্ঠান