ইভিএমেই নির্বাচন কর্ণফুলী উপজেলা ও ফটিকছড়ি পৌরসভায় ভোট ২ নভেম্বর

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ সেপ্টেম্বর, ২০২২ at ৫:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা ও ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২ নভেম্বর একই দিনে এই দুটি নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএমের মাধ্যমে। গতকাল নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর অধিশাখার উপ সচিব মো. আতিয়ার রহমান স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি ৫ অনুযায়ী কর্ণফুলী উপজেলা ও ফটিকছড়ি পৌরসভাসহ দেশের বিভিন্ন পৌরসভা ও উপজেলার তফসিল ঘোষণা করেছেন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর।
কর্ণফুলী উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য রিটার্নিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেনকে। ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের জন্য রিটার্নিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার কামরুল আলমকে।
কর্ণফুলী উপজেলায় সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২০ আগস্ট। নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, কর্ণফুলী উপজেলার পাঁচ ইউনিয়নের প্রস্তাবিত মোট ভোটকেন্দ্র ৪০টি। চরলক্ষ্যায় সাতটি, চরপাথারঘাটায় নয়টি, বড়উঠানে ১০টি, জুলধায় পাঁচটি ও শিকলবাহায় ৯টি ভোটকেন্দ্র থাকবে। এতে মোট কক্ষসংখ্যা থাকবে ২৪২টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৭৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ৫৯৯ জন ও মহিলা ভোটার ৫৪ হাজার ২০০ জন।

পূর্ববর্তী নিবন্ধডিবির ৭ সদস্যের কারাদণ্ড
পরবর্তী নিবন্ধডুবতে থাকা ছোট ভাইকে বাঁচিয়ে মারা গেলেন নিজেই