ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের কর্মবিরতি এক মাস স্থগিত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:১৪ পূর্বাহ্ণ

বেতন ভাতা বৃদ্ধিসহ চার দফা দাবিতে চলমান কর্মবিরতি এক মাসের জন্য স্থগিত করেছেন ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। গতকাল বৃহস্পতিবার ঢাকায় চিকিৎসকদের প্রতিনিধি দল স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান চমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মুকেশ রঞ্জন দে। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীর আমাদের আশ্বাস দিয়েছেন। আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব তাই এক মাসের কর্মবিরতি স্থগিত করেছেন।

চমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মোহাম্মদ ফয়েজউল্লাহ বলেন, স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার মানুষ। তিনি এক মাসের মধ্যে বেতন ভাতার সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। আমরা তাই এক মাস অপেক্ষা করবো।

উল্লেখ্য, গত ২৪ মার্চ থেকে ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে। গত ২৬ মার্চ বিরতি নিয়ে আবারও গতকাল থেকে আন্দোলনে নামে তারা। চিকিৎসকদের দাবিগুলোর মধ্যে রয়েছেইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে। ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের ননরেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে। চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআসকার দীঘিতে ডুবে কিশোরের মৃত্যু
পরবর্তী নিবন্ধনাবিক ও জাহাজ উদ্ধারে অনেক দূর এগিয়েছি : হাছান মাহমুদ