ইউনাইটেড নেশন সিমুলেশনে চট্টগ্রামের অভ্রের অনন্য অর্জন

| মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

থাইল্যান্ডে ইউনাইটেড নেশনস সিমুলেশন কনফারেন্স অনুষ্ঠিত হয় গত ২১ এপ্রিল। যেখানে বাংলাদেশ ও মিয়ানমারের সবচেয়ে তরুণ এবং কনিষ্ঠ অ্যাম্বাসেডর হিসেবে প্রতিনিধিত্ব করেছেন অভ্র বড়ুয়া। চট্টগ্রামের সন্তান অভ্র বড়ুয়া নিউইয়র্ক ভিত্তিক জাতিসংঘের সিমুলেশন সংগঠন ‘সেরা কূটনীতিক’ সমাবেশে যোগদানের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হন গত সপ্তাহে।

সেরা কূটনীতিক সমাবেশ তরুণ নেতাদের এবং পরিবর্তন নির্মাতাদের তাঁদের দেশ সম্পর্কিত ধারণা বিনিময় এবং বর্তমানে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দু বৈশ্বিক সমস্যা ও চ্যালেঞ্জিং সমাধানের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।

উল্লেখ্য, অভ্র সমপ্রতি ভারতের শিক্ষাপ্রতিষ্ঠান এফএলএস থেকে উচ্চমাধ্যমিক শেষে দেশে ফিরেছেন। উত্তরবঙ্গের সর্ববৃহৎ সাংস্কৃতিক অনুষ্ঠান বস্কো ফেস্ট২০২৩ এ গানস অ্যান্ড রোসেসএর ‘নক ইন অন হেভেনস ডোর’ নিয়ে মঞ্চে সুরের ঝংকার তোলে অভ্র ও তাঁর দল। উত্তরবঙ্গে ২৫ টি স্কুলের মধ্যে সেরা দশে জায়গা করে নেয় তার পরিবেশনা। এছাড়াও, ২০১৯ সালেও উত্তরবঙ্গের বৃহত্তর উৎসব বস্কো ফেস্টের নাট্যৎসবে তাঁর স্কুলের প্রতিনিধিত্ব করে অভ্র ১০টি স্কুলের মধ্যে অভিনয়ে প্রথম স্থান অর্জন করেন ও কবিতা উৎসবে ৪০ জনের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন। এছাড়াও পাঁচটি ভিন্ন ভাষায় গান করে বর্ষসেরা শিক্ষার্থীর খেতাব পেয়েছেন অভ্র। একদিনে ৭৫টি ইভেন্ট আয়োজন করে উৎসবটি গিনেস বুক অব ওয়ার্ড রেকর্ডসে জায়গা করে নেয়। অভ্র চবি নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া ও ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তীর একমাত্র সন্তান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে এশিয়ান মেডিকেল সেন্টার উদ্বোধন
পরবর্তী নিবন্ধদেওয়ানবাজারে সেবকদের মাঝে বস্ত্র বিতরণ