ইউক্রেনের কাছে রাশিয়ার তেলের ডিপোতে আগুন

| মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৭:২৩ পূর্বাহ্ণ

রাশিয়ার ব্রেয়অনস্ক শহরে একটি তেল সংরক্ষণাগারে আগুনে কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়। সোমবার স্থানীয় সময় ভোরের আগে সংরক্ষণাগারটিতে আগুন ধরার খবর পাওয়া যায় বলে জানিয়েছে। ইউক্রেনে যুদ্ধের সঙ্গে এই অগ্নিকাণ্ডের কোনো সম্পর্ক আছে কিনা তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। খবর বিডিনিউজের।

ইউক্রেনের একাধিক হেলিকপ্টার গত সপ্তাহে ওই এলাকার বেসামরিক ভবনগুলোতে হামলা চালিয়ে অন্তত ৭ জনকে আহত করে বলে রাশিয়া দাবি করেছিল। এক বিবৃতিতে রাশিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় জানায়, তেল পাইপলাইন কোম্পানি ট্রান্সনেফেটের মালিকানাধীন একটি স্থাপনায় রাত ২টার দিকে আগুন লাগে।

তবে এ অগ্নিকাণ্ডের কারণে শহরের কোনো অংশের মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার প্রয়োজন হয়নি। ব্রেয়ানস্ক শহরের বাসিন্দা ৪ লাখের মতো। এই প্রশাসনিক কেন্দ্রটির অবস্থান ইউক্রেইন সীমান্ত থেকে ১৫৪ কিলোমিটার দূরে। রাশিয়ার রাজধানী মস্কো থেকে এর দূরত্ব প্রায় ৩৮০ কিলোমিটার। ইউক্রেনকে ‘নিরস্ত্রীকরণ’ ও ‘নাৎসিমুক্ত’ করার লক্ষ্যে দেশটিতে গত ২৪ ফেব্রুয়ারি থেকে ‘সর্বাত্মক হামলায়’ নামে রাশিয়া। তিন মাসে গড়ানো এই হামলাকে মস্কো ‘বিশেষ সামরিক অভিযান’ বলছে।

পূর্ববর্তী নিবন্ধসু চির বিরুদ্ধে দুর্নীতির মামলার প্রথম রায়ের অপেক্ষা
পরবর্তী নিবন্ধঅপহৃত শফিকুল আলম টেকনাফে উদ্ধার