আয়েসী ভাব ছেড়ে সবাই সতর্ক হোন : প্রধানমন্ত্রী

শীতে পুনরায় দেখা দিতে পারে করোনাভাইরাস

| শুক্রবার , ২৯ অক্টোবর, ২০২১ at ৫:২৮ পূর্বাহ্ণ

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কথা উল্লেখ করে আয়েসী ভাব ছেড়ে দেশবাসীকে আবারও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডারে কম্বল গ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। খবর বাংলানিউজের।
শেখ হাসিনা বলেন, দেখা যাচ্ছে যখনই শীতকাল আসছে, পৃথিবীর সব দেশে আবারও কিন্তু করোনাভাইরাস দেখা দিচ্ছে। এমনকি ইউএসএ, ইংল্যান্ড বা ইউরোপের বিভিন্ন দেশে ইতোমধ্যে এর প্রার্দুভাব কিছুটা দেখা যাচ্ছে, বৃদ্ধি পাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, এখন দেখা যাচ্ছে করোনা নাই, সবার মধ্যে একটু আয়েসী ভাব এসে গেছে। এখন সময় এসেছে আবার সর্তকতা অবলম্বন করার। আর সর্তকতা অবলম্বন করতে পারলে ইনশাল্লাহ এই প্রার্দুভাব আমাদের বাংলাদেশকে আক্রান্ত করতে পারবে না। সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মাস্কটা অবশ্যই পরে থাকতে হবে। মাস্কটা পরে থাকলে পরে কেউ যদি সংক্রমিত হয়ে কথা বলতে আসে, আপনি নিজে সংক্রমিত হবেন না।
তিনি বলেন, ভ্যাকসিন যারা নিয়েছে যদি তাদের কারো করোনা হয়, সে কিন্তু করোনাটা ছড়াতে পারে। নিজে হয়তো অত বুঝবে না, কিন্তু সে অন্যকে সংক্রমিত করছে। এ বিষয়ে আমার মনে হয় দেশবাসীকে এখন থেকে আরও সর্তক হওয়া উচিত। আর এ বিষয়ে আমাদের আরও প্রচার দরকার।
শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সবাইকে আমলকি, আমড়া, লেবু, কমলা, জাম্বুরা, টমেটোসহ ভিটামিন ‘সি’ যুক্ত শাক-সবজি বেশি খাওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধনাম বদলে ফেসবুক এখন মেটা, পাল্টে গেল লোগোও
পরবর্তী নিবন্ধঢাকায় দরপত্রে জালিয়াতি নিলাম হয়নি চট্টগ্রামে