আসছে ‘রেহানা মরিয়ম নূর’র নির্মাতার নতুন সিনেমা!

| রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:০৮ পূর্বাহ্ণ

রেহানা মরিয়ম নূর’ সিনেমা নির্মাণ করে আলোচনায় আসেন নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। সিনেমাটির জন্য দেশবিদেশ থেকে প্রশংসা পান তিনি। এবার নিজের নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন এই নির্মাতা। জানা যায়, সিনেমার নাম এখনও চূড়ান্ত হয়নি। চলছে গল্প নির্মাণের কাজ। এরপর অভিনয়শিল্পী নির্বাচন করে শুরু হবে শুটিং। আপাতত চট্টগ্রামে চলছে চিত্রনাট্য গবেষণা। বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন সাদের তারই এক সহকর্মী। নাম প্রকাশে অনিচ্ছুক সেই সহকর্মী বলেন, সাদ ‘লাইভ ফ্রম ঢাকা’ ও ‘রেহানা মরিয়ম নূর’র মোতা সিনেমা উপহার দিয়েছেন। আশা করা যায়, এবারো একটি দর্শকনন্দিত সিনেমা উপহার দিতে যাচ্ছেন। তবে কবে নাগাদ শুটিং শুরু হবে সেটি এখনই বলা যাচ্ছে না। খবর বাংলানিউজের।

৭৪তম কান চলচ্চিত্র উৎসব আসরের আঁ সেরতাঁ র‌্যগার বিভাগে নির্বাচিত হয় সাদের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা। সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো কানে বাংলাদেশের কোনো সিনেমা অফিশিয়ালি, যা ছিল বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য ঐতিহাসিক একটি অর্জন। এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

এছাড়া আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, জোপারি লু, ইয়াছির আল হকসহ অনেকে।

পূর্ববর্তী নিবন্ধশেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক্সে সীতাকুন্ড চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধসঞ্চারী নৃত্যকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী