আলোর ঠিকানার ১০০ শিশুকে মধ্যাহ্ন ভোজ করাল পুনাক

জাতীয় শিশু দিবস

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৮ মার্চ, ২০২২ at ৮:৫৭ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে নগরীর পুরাতন রেল স্টেশনস্থ সুবিধা বঞ্চিত শিশুদের আপনালয় আলোর ঠিকানার ১০০ শিশুর জন্য মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), সিএমপি। প্রতিনিয়ত দুঃখকে সঙ্গী করে চলা সুবিধা বঞ্চিত শিশুদের দুঃখগুলোকে কিছু সময়ের জন্য হলেও ভুলিয়ে দিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে সংগঠনের সভানেত্রী শরমিন জাহানের নেতৃত্বে পুনাকের সদস্যবৃন্দ আলোর ঠিকানায় এসে ঘণ্টা দুয়েক সময় কাটান ক্ষুদে বন্ধুদের সঙ্গে। এ সময় অন্যান্যের মধ্যে পুনাকের সহ-সভানেত্রী শিউলী ভৌমিক, নাজিয়া শিরিন, রাবেয়া সুলতানা সোহাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পুনাক সভানেত্রী শরমিন জাহান এ সময় বলেন, সমাজের প্রতিটি শিশুরই আদর, স্নেহ-ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। কিন্তু প্রতিটি শিশু সমানভাবে সেই স্নেহ-ভালোবাসা পায় না। সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের সমাজেরই একটা অংশ। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর মাধ্যমে আমরা এই বিশেষ দিনটি উদযাপনের নানা কর্মসূচির মাঝে একটি পর্ব হিসেবে এটি রেখেছি।
এ সময় সুবিধা বঞ্চিত শিশুরা গান আর কবিতা উপস্থাপনের মাধ্যমে বুঝিয়ে দেয় পর্যাপ্ত সুযোগ পেলে তারাও নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে। প্রায় দুই ঘণ্টার গান গল্প শেষে ১০০ শিশুর মাঝে খাবার বিতরণের মাধ্যমে আয়োজনের সমাপ্তি হয়।
আলোর ঠিকানা পরিচালক সাংবাদিক ঋত্বিক নয়ন ব্যতিক্রমধর্মী এই আয়োজন সম্পর্কে বলেন, ভালোবাসাটা শুধু নিজের পরিবার, আপনজন বা নির্দিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়। ভালোবাসা ছড়িয়ে পড়ুক সকলের মাঝে। সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি মানুষেরই কর্তব্য। কিন্তু কজন তা পালন করি? সামাজিক দায়বদ্ধতা থেকেই পুনাক আলোর ঠিকানার সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশরণার্থী মানুষের কষ্টের ভাষা ফুটিয়ে তোলেন গুরনাহ
পরবর্তী নিবন্ধমোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের গুণীজন সংবর্ধনা