আলোকিত ছনুয়ার ঈদ পুনর্মিলনী

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ১৬ জুলাই, ২০২২ at ৭:১৫ পূর্বাহ্ণ

বাঁশখালীর আলোকিত ১২নং ছনুয়া ইউনিয়ন কর্তৃক আয়োজিত ঈদ পুনর্মিলনী গত সোমবার বিকালে ছনুয়া কাদেরীয়া উচ্চ বিদ্যালয় হল রুমে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল ‘শিখড়ের টানে গ্রামে ফেরা’। আয়োজক কমিটি ছনুয়া ইউনিয়নের বাসিন্দা যারা সরকারি বেসরকারি চাকুরিজীবী, সমাজসেবক, শিক্ষাবিদ, গুণী ব্যক্তি, জনপ্রতিনিধি, প্রবাসী, শিক্ষার্থী এবং এলাকাবাসীদের নিয়ে মতবিনিময় সভা করে। সভার মূখ্য আলোচক এবং সভাপতি ছিলেন চট্টগ্রাম কলেজ রসায়নবিদ্যা বিভাগের প্রভাষক আবু ছৈয়দ মোহাম্মদ মুজিব।
প্রধান অতিথি ছিলেন ছনুয়া ইউনিয়ন চেয়ারম্যান এম হারুনুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন হুমায়ন কবির বাবুল, ওমর ফারুক, আবুল মনসুর মোহাম্মদ হাবীব, মোহাম্মদ আকতার, মো. সানাউল্লাহ, এনামুল হক, রবিউল হোসেন, আবু নোমান চৌধুরী, আলমগীর চৌধুরী, ছরওয়ার আলম, মো. আজিজুর রহমান এবং নেজাম উদ্দীন। আরও উপস্থিত ছিলেন মো. জমির উদ্দিন, মো. সালাউদ্দিন, মো. জালাল উদ্দিন, রবিউল আলম, মো. ফয়সাল, জসিম, মোহাম্মদ কায়েস, সাজ্জাদ, মনজুর আলম, আশেকুর রহমান, শহিদুল নাছের, আবদুর রহমান, আমিনুল ইসলাম, নাছির উদ্দিন, মিছবাহ, তানজিল, ইউপি মেম্বার ইমরান, কালু, গফুর, বাহাদুর প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে আলোকিত ১২নং ছনুয়া ইউনিয়নের উদ্যোগে ৯টি ওয়ার্ডের গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাসামগ্রী ক্রয়সহ অন্যান্য বিষয়ে আর্থিক সহযোগিতা, শিক্ষক-অভিভাবক-শিক্ষার্থী নিয়ে মোটিভেশনাল সেমিনার আয়োজন, সামাজিক অবক্ষয় রোধ কার্যক্রম, ফ্রি চিকিৎসা ব্যবস্থা করা এবং গ্রামের উন্নত জীবনের জন্য যুগোপযোগী উদ্যোগ গ্রহণে সহযোগিতা করার সিদ্ধান্ত হয়।
এছাড়া আলোকিত ছনুয়া ইউনিয়নের পক্ষ থেকে ছনুয়ার ইতিহাস-ঐতিহ্য নিয়ে নিয়মিত অনুষ্ঠান এবং ডাটাবেইজ ম্যাগাজিন ‘সাম্পান’ সম্পাদনা করার সিদ্ধান্ত হয়।

পূর্ববর্তী নিবন্ধতৃণমূলে নেতাকর্মীদের সংগঠিত করতে হবে
পরবর্তী নিবন্ধবাঁশখালী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা