আ’লীগের নোমানসহ ৩ জনের মনোনয়ন পত্র বৈধ

চট্টগ্রাম-৮ উপনির্বাচন ।। এনপিপি প্রার্থী পাশাসহ ৩ জনের বাতিল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩০ মার্চ, ২০২৩ at ৫:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসনের উপনির্বাচনে ন্যাশনাল পিপলস পার্টির মো. কামাল পাশাসহ তিনজনের (দুইজন স্বতস্ত্র প্রার্থী) মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

অপরদিকে আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদসহ ৩জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। অপর দুইজন হলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মোহাম্মদ আবদুস সামাদ।

গতকাল মনোনয়ন ফরম যাচাই বাছাইকালে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান তিন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণার পাশাপাশি তিনজনের মনোনয়ন বাতিল করেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, মনোনয়ন ফরম যাচাইবাছাইকালে ঋণ খেলাপীর দায়ে ন্যাশনাল পিপলস পার্টির মো. কামাল পাশার মনোনয়ন বাতিল করা হয়েছে। ডাচ বাংলা ব্যাংকে তার ৪ লাখ ৮৫ হাজার টাকার ঋণ ছিল। তিনি ২৭ মার্চ মনোনয়নপত্র জমা দেয়ার পরদিন ২৮ মার্চ এই ঋণ পরিশোধ করেছেন। এই কারণে তার মনোনয়ন বাতিল করা হয়।

অপরদিকে দুই স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম ও মীর মো.রমজান আলী তাদের ১ শতাংশ ভোটারের তালিকা জমা দিলেও ১ থেকে ১০ জন ভোটারের কাছে নিবার্চন কমিশনের কর্মকর্তারা গিয়ে যাচাই করে দেখতে পান এই ভোটাররা দুই স্বতস্ত্র প্রার্থীর তালিকায় স্বাক্ষর করেননি। ভোটারের কাছে গিয়ে তাদের স্বাক্ষরের সত্যতা না পাওয়ায় এই দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ইভিএমএর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধতিন খালে বাঁধের মাটি তুলেনি চসিক
পরবর্তী নিবন্ধসাকিব-লিটন নৈপুণ্যে সিরিজ জয়