আর্থ সামাজিক উন্নয়নে একসাথে কাজ করার আশাবাদ

চিটাগাং উইম্যান চেম্বার সংবর্ধনায় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৬ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্যদের আগামী ১৯ থেকে ২৩ অক্টোবর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য পাঁচ দিনের মেলায় আমন্ত্রণ জানিয়েছেন ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত হেরু হরতানতো সুবোলো। গত বুধবার রাত ৮টায় নগরীর হোটেল আগ্রাবাদে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ‘রিসিপশন ডিনার’ এ অংশ নিয়ে তিনি এই আমন্ত্রণ জানান। ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত হেরু হরতানতো সুবোলো এবং তার স্ত্রী সিনটা ইকাওয়াতির সম্মানে ডিনারের আয়োজন করা হয়। রিসিপশন ডিনারের পাশাপাশি চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চেম্বারের সদস্যদের অংশগ্রহণে একটি শরৎ সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশ নেন চেম্বারের সদস্যরা।
সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত হেরু হরতানতো সুবোলো তাঁর বক্তব্যে বলেন, ইন্দোনেশিয়া একটি উন্নয়শীল দেশ এবং সেই তুলনায় বাংলাদেশও দ্রুত উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। তিনি আর্থ-সামাজিক উন্নয়নে দুই দেশকে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।
উইম্যান চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, আমাদের নারীরা এখন দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে। তাদের কাজের পরিধি এখন দেশ ছেড়ে বিদেশেও। আগামী ১৯ অক্টোবরে ইন্দোনেশিয়ায় একটি মেলা অনুষ্ঠিত হবে। সেখানেও আমাদের দেশের নারী উদ্যোক্তারা অংশ নেবেন। আমি আশা করছি তারা তাদের কাজের উন্নতির জন্য আরও ভালো অভিজ্ঞতা সেখান থেকে নিয়ে আসতে পারবেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব, দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী ও মেজর (অব.) এমদাদুল ইসলাম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধজামায়াত নেতা আনিছ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধ২০২৩ সালের এসএসসি পূর্ণাঙ্গ সিলেবাসে, এগোবে পরীক্ষাও