আমিরাতে বাংলাদেশী লেডিস গ্রুপের জমজমাট বর্ষপূর্তি

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ৬:৩৭ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশী লেডিস ইন ইউএই’র দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন ও নারী উদ্যোক্তা সম্মাননা অনুষ্ঠিত হয় গত ১২ নভেম্বর শুক্রবার। আজমানের একটি হোটেলের হলরুমে আয়োজিত অনুষ্ঠানটি ছিল অত্যন্ত জাঁকজমকপূর্ণ। বর্ষপূর্তির কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে সদস্যদের সপরিবারে উপস্থিতিতে অনুষ্ঠানটি পরিণত হয় এক মিলনমেলায় যা আমিরাতে বাংলাদেশী নারীদের জন্য ছিল খুবই বিরল।

অনুষ্ঠানের শুরুতে ছিল জাতীয় সংগীত, দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশনা। গ্রুপ অ্যাডমিন লিজা হোসেনের সভাপতিত্বে ও মডারেটর পারভীন জলি, শারমিন রাখি ও নওরিন রিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাইতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও তার সহধর্মিণী আবিদা হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সিআইপি জেসমিন মাহাবুব, ইয়াসমিন আকতার মেরুনা, দুবাই আবির বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ এয়াকুব সৈনিক, সংগঠক জসিম মল্লিক, আহমেদ আলী জাহাঙ্গীর, জাকির হোসেন, মোহাম্মদ আদিল, প্রাণ গ্রুপের মার্কেটিং ম্যানেজার সিরাজুস সালেহিন, প্রাণ গ্রুপের ডিজিটাল মার্কেটিং কোঅর্ডিনেটর রুমা হাসান, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, সাংবাদিক মাহবুব হাসান হৃদয় সহ আরো অনেকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাডমিন লাবণ্য আদিল। বক্তব্য রাখেন মডারেটর পারভীন জলি, মডারেটর সাদিয়া আবছার, মডারেটর এন জে নিশু, গ্রুপ এক্সপার্ট মাকসুদা খানম, নাজমা সুলতানা, নাসরিন আকতার, শারমিন রাকি,নাজরিন রিম, মায়মুনা মিশু, আয়েশা হ্যাপি, শাহানা পারভীন, জাহিদা জাবিন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিএম জামাল হোসেন বলেন, “শত কর্মব্যস্ততার মাঝেও বাংলাদেশী নারীদের উদ্যোগে এ রকম আয়োজন ও উপস্থিতি খুবই মনোমুগ্ধকর। প্রবাসে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে এবং প্রবাসে বেড়ে ওঠা বাচ্চাদের উৎসাহিত করার লক্ষ্যে এটি খুবই চমৎকার আয়োজন।”

জিসানের কবিতা আবৃত্তি ও শিশুদের নৃত্য পরিবেশনা শেষে শিল্পী মাসুম, বঙ্গ শিমুল, জাবেদ ও পারভীন জলির সঙ্গীত পরিবেশনা ছিল জমজমাট যা মুখরিত করে তোলে দর্শকদের।

অনুষ্ঠান শেষে আমিরাতের প্রত্যেকটি প্রদেশের বিভিন্ন ক্যাটাগরিতে উল্লেখযোগ্য রত্নগর্ভা মা, স্মার্ট মম, সুপার মম, সেরা কপাল ও নারী উদ্যোক্তাদের প্রাণ গ্রুপের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, অনুষ্ঠানে ছিল প্রবাসী নারী উদ্যোক্তাদের মেলার আয়োজনও। তাতে উপস্থাপন করা হয় মুখরোচক সুস্বাদু পিঠা-পায়েস, পাটিসাপটা, ফ্যাশন বুটিক পোশাকাদি সহ নানা রকম আয়োজন যা অনুষ্ঠানে যোগ করে ভিন্ন মাত্রা।

পূর্ববর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটিতে ২৮তম একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধ‘ভারতের জন্য লজ্জার’