আমাদের লড়াই গণতন্ত্রকে ফিরে পাওয়ার : ফখরুল

| মঙ্গলবার , ২৫ অক্টোবর, ২০২২ at ৭:৫১ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের শাসনে দেশে গণতন্ত্র হারিয়ে গেছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তা ফিরে আনার লড়াই করছে তার দল। গতকাল সোমবার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় একথা বলেন তিনি। খবর বিডিনিউজের।
ফখরুল বলেন, আজকে আমরা একটা যুদ্ধে, যুদ্ধে এজন্যই যেটা আমাদের সব কিছুকে ফিরে পাওয়ার লড়াই। আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে ফিরে পাওয়ার লড়াই, আমাদের গণতন্ত্রকে ফিরে পাওয়ার লড়াই, আমাদের অস্তিত্বকে ফিরে পাওয়ার লড়াই আমরা আবার শুরু করেছি। সেজন্য আমাদের নেতা তারেক রহমান সাহেব বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। টেক ব্যাক বাংলাদেশের অর্থ কী? অর্থ হচ্ছে যে, আমার সেই বাংলাদেশ ফিরে পেতে চাই, যে বাংলাদেশের স্বপ্ন আমরা ১৯৭১ সালে দেখেছিলাম। একটা গণতান্ত্রিক বাংলাদেশ, অধিকার রক্ষার বাংলাদেশ- সেই বাংলাদেশকে আমরা ফিরে পেতে চাই।
আওয়ামী লীগ যখনই ক্ষমতায় গেছে, তখনই দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ১৯৭২ সাল থেকে তারা শুরু করেছে। এটা বললে পরে তাদের গায়ে জ্বালা করে, উত্তর দেয় না কোনো। তখনও একই ঘটনা ঘটেছিলো- তখনও দুর্নীতি, চুরি-ডাকাতি, এমনকি বাচ্চাদের জন্য দুধ এসেছিল বিদেশ থেকে, সেই দুধ পর্যন্ত চুরি করেছে, কম্বল চুরি করেছে। আজকেও একই অবস্থা তৈরি করেছে। যেদিকে তাকান, চুরি ছাড়া এখানে কিচ্ছু হয় না। যত মেগা প্রজেক্ট দেখেন, সবের মূল উদ্দেশ্য হচ্ছে চুরি। এভাবে গোটা দেশকে তারা ধবংস করে দিয়েছে।
বিদ্যুৎ খাত নিয়ে ফখরুল বলেন, এতদিন ওরা (সরকার) কত লম্বা লম্বা কথা বলেছে যে, একশভাগ বিদ্যুত দিয়ে দিয়েছি, ২৫ হাজার মেগাওয়াট উৎপাদন করছি। প্রয়োজন ১৫ হাজার মেগাওয়াট, আরও ১০ হাজার মেগাওয়াট থাকে। অথচ এই কিছুক্ষণ আগে দেখলেন না, লোড শেডিং, বিদ্যুৎ চলে গেল। এই হচ্ছে তাদের উন্নয়ন!

পূর্ববর্তী নিবন্ধশিপিং ব্যবসায়ী এ এফ এম শওকত আহমেদের ইন্তেকাল
পরবর্তী নিবন্ধবিএনপির সমাবেশ দেখে আ. লীগের কাতুকুতু লেগেছে : তথ্যমন্ত্রী