আবুধাবিতে বাংলাদেশ সহ তিন দেশের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো হাইপার মার্কেট চালু

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | শনিবার , ৩১ অক্টোবর, ২০২০ at ১২:১০ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর শিল্পনগরী মোচ্ছাফ্ফার ১১নং সানাইয়াতে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানি ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে আরিজ আল মদিনা নামের হাইপার মার্কেটের যাত্রা হয় গতকাল বৃহস্পতিবার বাদে আছর।
আমিরাতে এই প্রথমবার তিন দেশের ছয় ব্যবসায়ীর সংগঠন জাসবা(Jasba)-এর উদ্যোগে প্রথম হাইপার মার্কেট চালু হলো।
প্রতিষ্ঠানটির স্থানীয় স্পন্সর ছৈয়দ আহমদ ও ছৈয়দ মোহাম্মদসহ বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন ফিতা কেটে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু করেন।
এ সময় আরিজ আল মদিনার ছয় মালিক, আমিরাতের ব্যবসায়ী ও জাফর স্টিলের সত্ত্বাধিকারী মোহাম্মদ জাফরসহ, আমিরাতের ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
স্থানীয় দুই স্পন্সর ছৈয়দ আহমদ ও ছৈয়দ মোহাম্মদ ত্রিদেশীয় মালিকানায় এ ধরনের ব্যবসায়িক উদ্যোগকে স্বাগত জানান। অনুষ্ঠানে বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন আমিরাতে প্রথমবারের মতো ত্রিদেশীয় মালিকানায় এ ধরনের প্রতিষ্ঠান চালু হওয়ায় বাংলাদেশের ভাবর্মূর্তি উজ্জ্বল হবার পাশাপাশি তিন দেশের নাগরিক তথা অধিবাসীদের মাঝে সম্পর্ক আরো উষ্ণ হবে বলে আশা প্রকাশ করেন। আমিরাতে দেশীয়দের জন্য কর্মক্ষেত্র আরো সম্প্রসারিত হবে বলেও মনে করেন তিনি।
মোহাম্মদ জাফরসহ প্রতিষ্ঠানের তিন অংশীদার সবার সহযোগিতা নিয়ে আমিরাত জুড়ে এ ধরনের আরো হাইপার মার্কেট চালু করার আশা প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডের সহস্রধারা ঝর্ণায় ডুবে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৯২ জন