আনোয়ারায় শিশুকে ধর্ষণের চেষ্টা, গ্রেফতার ১

আজাদী অনলাইন | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৩:২০ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারার পরৈকোড়া ইউনিয়নের ঔষখাইন পূর্বপাড়া এলাকায় পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনায় মো. রিদুয়ান (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (৩১ জুলাই) দুপুরে শিশুর পরিবার থানায় অভিযোগ জানালে ঔষখাইন নিজবাড়ি থেকে রিদুয়ানকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাসান।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে ওই শিশুকে ধর্ষণের চেষ্টা করেন রিদুয়ান। এ ঘটনায় স্থানীয়রা সালিশী বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করেন। কিন্তু ১১ দিন পরও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ঘটনার সমাধান দিতে না পারায় শিশুটির পিতা রবিবার (৩১ জুলাই) সকালে আনোয়ারা থানায় গিয়ে মো. রিদুয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

শিশুর পিতা ইমরান হোসেন জানান, ‘গত ১১দিন আগে বৃহস্পতিবার দুপুরে আমার শিশুকন্যা বাড়ীর পাশে খেলা করার সময় চকলেটের প্রলোভন দেখিয়ে তাকে পাশের একটি পরিত্যাক্ত স্থানে নিয়ে যায় রিদুয়ান। পরে আমার মেয়ে ঘরে এসে এসব ঘটনা মেয়ের মাকে জানালে আমরা অভিযুক্ত রিদুয়ানের বাবাকে বিষয়টি জানায়।

পরে স্থানীয় আইয়ুব ও আল আমিন নামে দুই ব্যক্তি একটি সালিশী বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করে। একের পর এক সময় পার করেও তারা কোনো সমাধান দিতে পারেনি। আমি এ ঘটনায় অপরাধীর বিচার চাই।

সালিশী বৈঠকের দায়িত্বে থাকা আল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার চারদিন পর শিশুটির পিতা আমাদের জানালে আমরা দু’পক্ষকে ডেকে একটি সালিশী বৈঠকের ব্যবস্থা করি। কিন্তু তারা উভয়পক্ষ কোনো সমাধান মানছে না। আর কোনো উপায় না দেখে শিশুটির পিতা থানায় অভিযোগ দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় বনকর্মীর গুলিতে নিহত ১
পরবর্তী নিবন্ধঅপরাধ করলে কেউ রেহাই পাবে না