আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে নিপুণ, শুনানি আজ

| বুধবার , ৯ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৪০ পূর্বাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে হাই কোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে গেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ আক্তার। হাই কোর্টের ওই আদেশ স্থগিতের জন্য গতকাল মঙ্গলবার সকালে চেম্বার আদালতে আবেদন করা হয়। দুপুরে আবেদনটি শুনানির জন্য চেম্বার আদালতে উপস্থাপন করলে সেই আদালতের বিচারপতি ওবায়দুল হাসান আজ বুধবার শুনানির জন্য দিন রাখেন বলে নিপুণের আইনজীবী মোস্তাফিজুর রহমান খান জানিয়েছেন। চেম্বার আদালতে নিপুণের পক্ষে ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদও ছিলেন। খবর বিডিনিউজের।
চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিল নির্বাচনের আপিল বোর্ড। জায়েদ খানের আবেদনে সেই সিদ্ধান্ত গত সোমবার স্থগিত করে দেয় হাই কোর্ট। একই সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে জায়েদ খানকে কোনো রকম প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে নির্দেশ দেয় বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাই কোর্ট বেঞ্চ। জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করে আদালত। আপিল বোর্ড এবং সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের এক সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়।
হাই কোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য মঙ্গলবার চেম্বার আদালতে স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

পূর্ববর্তী নিবন্ধজেলা প্রশাসককে জেলা আইনজীবী সমিতির জাস্টিস ডিমান্ড নোটিশ
পরবর্তী নিবন্ধনির্দেশনা থাকলেও নেই বাস্তবায়ন