আজ থেকে মাঠে গড়াচ্ছে ঘরোয়া ক্রিকেটের আসর ঢাকা প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৩১ মে, ২০২১ at ১১:১১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক সূচির ব্যস্ততা শেষ করে ঘরোয়া মৌসুম শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেটে। আজ সোমবার থেকে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট। করোনা পরিস্থিতির কারণে পঞ্চাশ ওভারের পরিবর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে হবে এবারের ঢাকা লিগ। গত রোববার টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ঘোষণার পাশাপাশি আনুষ্ঠানিকভাবে প্রথম পাঁচ রাউন্ডের সূচি প্রকাশ করেছে আয়োজক সিসিডিএম। আসরের উদ্বোধনী দিনে মাঠে নামবে অংশগ্রহণকারী সবকয়টি দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় উদ্বোধনী ম্যাচে লড়বে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। একইসময় বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রুপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস স্পোর্টস মুখোমুখি হবে। চার নম্বর মাঠে খেলবে প্রাইম দোলেশ্বর ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। দিনের পরের ম্যাচগুলো হবে দুপুর দেড়টা থেকে। অর্থাৎ প্রতিদিন প্রতিটি মাঠে দুইটি করে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
প্রথম পাঁচ রাউন্ডের সূচি মোতাবেক টানা দুইদিন হবে দুই রাউন্ডের খেলা। এরপর রাখা হয়েছে একদিন বিরতি। পরে আবার টানা দুইদিন রয়েছে তৃতীয় ও চতুর্থ রাউন্ডের খেলা। যা শেষে একদিন বিরতি দিয়ে আবার হবে পঞ্চম রাউন্ডের ম্যাচগুলো। দিনের প্রথম ম্যাচ সকাল ৯টা এবং পরেরটি হবে দুপুর দেড়টা থেকে। এবারের প্রিমিয়ার লিগে জাতীয় দলের প্রায় সব তারকা খেলোয়াড়কেই পাওয়া যাবে।
আবাহনীতে রয়েছেন মুশফিকুর রহীম, লিটন দাসসহ এক ঝাঁক জাতীয় দলের খেলোয়াড়। মোহামেডানে দেখা যাবে সাকিব আল হাসান, তাসকিন আহমেদদের। তামিম ইকবাল রয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে আর মাহমুদউল্লাহ রিয়াদের দল গাজী গ্রুপ ক্রিকেটার্স। এখনও অনিশ্চয়তা রয়েছে লিগে মাশরাফি বিন মর্তুজার অংশগ্রহণ নিয়ে। তিনি রয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। এছাড়া খেলাঘর সমাজকল্যাণ সমিতিতে মেহেদি হাসান মিরাজ, লিজেন্ডস অব রুপগঞ্জে নাইম ইসলাম, ব্রাদার্স ইউনিয়নে আছেন জুনায়েদ সিদ্দিকীরা।

পূর্ববর্তী নিবন্ধরাজস্থানে তরুণদের পরামর্শ দিয়েছেন মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধটরন্টোতে গোলাগুলি হতাহত ৫