আজও তাপমাত্রা অপরিবর্তিত থাকার আভাস

আসছে আরও ৩ দিনের সতর্কবার্তা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৬:৪৫ পূর্বাহ্ণ

নগরে গতকালও তাপমাত্রা ও বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল স্বাভাবিকের চেয়ে বেশি। ফলে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠে নগরবাসী। আজও তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, গতকাল নগরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। এছাড়া গতকাল সর্বনিম্ন তাপমাত্রা চিল ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। এছাড়া গতকাল সকালে বাতাসে আর্দ্রতা ছিল ৮০ শতাংশ এবং সন্ধ্যায় ছিল ৮৩ শতাংশ।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মো. আব্দুল বারেক জানান, আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।

এদিকে বিডিনিউজের এক খবরে বলা হয়, আগামী কয়েকদিনে আবহাওয়ার আগাম খবরে কোনো সুখবর না থাকায় আরও তিন দিনের সতর্কবার্তা আসতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান। গতকাল তিনি বলেন, ‘তাপপ্রবাহ চলে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে তাপমাত্রা একটু ওঠানামা করবে। বৃহস্পতিবার (আজ) আবার আসবে সতর্কবার্তা।’

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান বলেন, তাপপ্রবাহ চলতে পারে মে মাসের ৪/৫ তারিখ পর্যন্ত; তবে এ সময়ে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের উপরে উঠবে না।

পূর্ববর্তী নিবন্ধদাফনের ১৫ দিন পর মীরসরাইয়ে ব্যাংক কর্মকর্তার মরদেহ উত্তোলন
পরবর্তী নিবন্ধএসএসসির অর্ধেক নম্বর লিখিত পরীক্ষায়