আছেন প্যাথলজিস্ট হিসেবে, নেই সনদ

নগরীতে আরো একটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান কার্যক্রম বন্ধ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩১ মে, ২০২২ at ৮:২৪ পূর্বাহ্ণ

 

 

নগরীতে জেনেটিক ল্যাব নামে বেসরকারি আরো একটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়। গতকাল দুপুরে পরিচালিত অভিযানে পাঁচলাইশের এ ডায়াগনস্টিক সেন্টারটি বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়। এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজাদীকে বলেন, প্রতিষ্ঠানটি লাইসেন্সের জন্য আবেদন করেছে। কিন্তু এখনো লাইসেন্স পায়নি। যেসব চিকিৎসক প্যাথলজিস্ট হিসেবে আছেন তাদের কারও বিএমডিসির সনদ নেই। তাছাড়া অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রও যথাযথভাবে দেখাতে পারেনি। এসবের কারণে প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ রাখতে মৌখিকভাবে নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে চিহ্নিত সমস্যা সমূহ নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এর বাইরে গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে প্রতিষ্ঠানটির ব্লাড কালেকশানের (এমটি ল্যাব) নথি পত্রাদি পাওয়া যায়নি বলে জানান সিভিল সার্জন। তবে লাইসেন্সসহ অন্যান্য সব ক্ষেত্রে সন্তোষজনক চিত্র পাওয়া গেছে বলেও জানান সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী।

প্রসঙ্গত, আগের দিন (রোববার) পরিদর্শন শেষে নগরের বেসরকারি ৩টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এর আগের দিন (শনিবার) বন্ধ করা হয় চারটির। এ নিয়ে তিন দিনে নগরীর মোট ৮টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করল সিভিল সার্জন কার্যালয়।

পূর্ববর্তী নিবন্ধসম্মেলন ঘিরে সড়ক বন্ধ দুর্ভোগ
পরবর্তী নিবন্ধশিশুর মৃত্যুর পর পালিয়ে যাওয়া সৎ বাবা আটক