আগে কেনা সয়াবিন নতুন দরে বিক্রি

দুই দোকানের গুদামে পাওয়া গেল ১২২৪০ লিটার

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ মে, ২০২২ at ৪:৪৮ পূর্বাহ্ণ

নগরীর সল্টগোলা ও ইপিজেড মাইলের মাথা এলাকায় দুই দোকানে আগের কেনা সয়াবিন ও পাম তেল বেশি দামে বিক্রি করার দায়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় দোকান দুটির গুদাম থেকে ৬ হাজার ১২০ লিটার করে মোট ১২ হাজার ২৪০ লিটার তেল পাওয়া যায়। গতকাল রোববার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব যৌথভাবে অভিযান পরিচালনা করে। তাদের তেলগুলো আগের দরে বিক্রির জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
অভিযান সূত্রে জানা গেছে, সল্টগোলার ঈশান মিস্ত্রির বাজারে মেসার্স আসাদ বাণিজ্যালয়ে আগের কেনা ১৩৩ টাকার সয়াবিন ও ১২৭ টাকার পাম তেল নতুন দরে বিক্রি করছিল। পাশাপাশি দোকানের গুদামে ৬ হাজার ১২০ লিটার সয়াবিন ও পাম তেল পাওয়া যায়। তেল মজুদ করে বেশি দামে বিক্রি করা দোকান মালিককে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে ইপিজেড মাইলের মাথা এলাকার মেসার্স বিসমিল্লাহ এন্টারপ্রাইজের মালিক আগের কেনা তেল নতুন দরে বিক্রি করায় তাকেও আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। একইভাবে তার দোকানের গোডাউন থেকে ৬ হাজার ১২০ লিটার তেল জব্দ করা হয় হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ বলেন, আগের দরে কেনা সয়াবিন ও পাম নতুন দরে বিক্রি করার দায়ে সল্টগোলা ও ইপিজেড মাইলের মাথার এলাকার দুই দোকানিকে ৫ লাখ টাকা জরিমানা করেছি। তাদের তেলগুলো আগের দরে বিক্রির জন্য নির্দেশনা দিয়েছি। র‌্যাবের তত্ত্বাবধানে তারা এ তেল বিক্রি করবে বলে অঙ্গীকার করেছে।

পূর্ববর্তী নিবন্ধঅত্যাধুনিক পেট্রল বোট এলো বন্দরের জন্য
পরবর্তী নিবন্ধআসামির দায়ের কোপে বিচ্ছিন্ন পুলিশের কবজি