আগামী বাজেটে অর্থনৈতিক ভারসাম্যে সর্বাধিক গুরুত্ব দেবে সরকার

প্রাক-বাজেট আলোচনা সভায় অর্থ প্রতিমন্ত্রী

| সোমবার , ৮ এপ্রিল, ২০২৪ at ৬:১২ পূর্বাহ্ণ

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, ২০২৪২৫ অর্থবছরের বাজেটে সামগ্রিক অর্থনৈতিক ভারসাম্যের দিকে সর্বাধিক নজর দেবে সরকার। এছাড়া রাজস্বখাত ডিজিটালাইজেশনসহ বিভিন্ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের পরিকল্পনা করা হচ্ছে। গতকাল রোববার রাজধানীর পল্টনে ইআরএফ কার্যালয়ে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত প্রাকবাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আসছে বাজেটে সামগ্রিক অর্থনৈতিক ভারসাম্যের দিকে সর্বাধিক নজর দেবে সরকার। রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে ডিজিটালাইজেশনে মনোযোগ বাড়ানো হবে। জ্বালানি তেলের দাম প্রতিমাসে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করা হবে জানিয়ে তিনি আরও বলেন, ফাস্ট ট্র্যাক প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থের যোগানে বাড়তি নজর দেবে সরকার। খবর বাসসের।

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী বলেন, চড়া মূল্যস্ফীতি, উৎপাদনশীলতা হ্রাসের এ সময়ে যথাযথ সংস্কার ছাড়া অর্থনীতি ঘুরে দাঁড়াবে, এমন আশা করাটা বোকামি। তিনি আরও বলেন, বাজেটের আগে ঘটা করে ব্যবসায়ীদের নানা সমস্যার কথা শোনা হয়। তবে এসব সমস্যা সমাধানে কোনো কার্যকরী উদ্যোগ নেয় না জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বিশেষ ফেলো প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান বলেন, ২০২২২৩ অর্থবছরের বাজেটের ভুল সিদ্ধান্তের ফল এখনও ভোগ করছে জনগণ।

তাই ২০২৪২৫ অর্থবছরের বাজেট বাস্তবতার নিরিখে প্রণয়ন করা প্রয়োজন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ পরিচালক শামস্‌ মাহমুদ, ইআরএফ সভাপতি মোহাম্মাদ রেফায়েত উল্লাহ মীরধা প্রমুখ

পূর্ববর্তী নিবন্ধকুকি-চিনের সশস্ত্র তৎপরতা বিচ্ছিন্ন ঘটনা, সরকার শক্ত অবস্থানে : কাদের
পরবর্তী নিবন্ধগীতিকার ও সুরকার সৈয়দ মহিউদ্দিন আর নেই