আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সরব

রাউজানে পৌর নির্বাচন

রাউজান প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ৫:৩৭ পূর্বাহ্ণ

রাউজান পৌরসভা নির্বাচনকে সামনে রেখে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সবাই এলাকায় জনসম্পৃক্ততা বাড়িয়ে দিয়েছেন। তবে কাউন্সিলর পদে নির্বাচন করতে চান অনেকেই। আগামী ডিসেম্বর মাসে হতে পারে এই নির্বাচন।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার ৯টি ওয়ার্ডের বর্তমান কাউন্সিলরা আবারো নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। পুরনোদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামার প্রস্তুতিতে আছেন নতুনরাও। বর্তমানে নতুনপুরাতন প্রায় সকলেই এখন স্থানীয় সাংসদের আস্তা অর্জনে তদবির করে আসছেন।

বর্তমানে পৌরসভার এক নং ওয়ার্ডে কাউন্সিলর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর আলী। তিনি স্বপদে বহাল থাকতে আবারও নির্বাচন করতে চান। এই ওয়ার্ডে অন্যান্য সম্ভাব্য প্রার্থীর মধ্যে আছেন মোহাম্মদ ফখরুল ইসলামসহ কয়েকজন। দুই নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। তার আশা সাংসদের সিগন্যাল পেলে মেয়র নির্বাচন করবেন। সুযোগ না হলে আবারো নির্বাচন করবেন কাউন্সিলর পদে। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করতে চান পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুছা আলম খান, যুবলীগ নেতা সালাউদ্দিন খান মাসুদ।

তিন ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি কাজী ইকবাল। তিনি মেয়র নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। মেয়র নির্বাচনের সুযোগ না হলে নির্বাচন করবেন বর্তমান পদ ধরে রাখতে। এই ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী আছেন পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা মোহাম্মদ ফরহাদ ইসলাম, জিকু পালিত। চার ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শওকত হাসান। তিনি স্বপদে বহাল থাকতে নির্বাচন করবেন। এই ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী আছেন হাজী নুরুল আমিন, মোহাম্মদ সালাউদ্দিন ও মোমেন শরীফ প্রমূখ।

পাঁচ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জানে আলম জনি। তিনি আবারো নির্বাচন করতে চান। এই ওয়ার্ডে প্রার্থী হওয়ার স্বপ্ন দেখছেন সাবেক কাউন্সিলর সামিমুল ইসলাম চৌধুরী, এম এন আবসার, সাংবাদিক নিরুপম দাশ গুপ্ত প্রমূখ। ছয় নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আজাদ হোসেন। তিনি নিজ এলাকার প্রতিনিধিত্ব ধরে রাখতে আবারও নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। এই ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী রয়েছে ইমরান হোসেন চৌধুরী, আবুল মনছুর, সাবেক ছাত্রলীগ নেতা মুনছুর উদ্দিন প্রমূখ। সাত নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর অ্যাডভোকেট সমীর দাশ গুপ্ত। তিনিও চান না নির্বাচন থেকে বিরত থাকতে। এই ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী হতে পারেন উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব চৌধুরী, লিটন দাশ গুপ্ত প্রমূখ। আট নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আছেন অ্যাডভোকেট দিলীপ চৌধুরী। তিনি ছাড়তে চান না এলাকার প্রতিনিধিত্ব। এই ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আছেন পৌর যুবলীগের সভাপতি হাসান মোহাম্মদ রাসেল, যুবলীগ নেতা তপন দে।

নয় ওয়ার্ডের কাউন্সিলর বর্তমান উপজেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি বর্তমানে মেয়র পদে নির্বাচনের প্রস্তুতির অংশ হিসাবে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বিভিন্ন কর্মসূচি নিয়ে চষে বেড়াচ্ছেন। তিনি মেয়র পদে নির্বাচন করলে তার ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হিসাবে দেখা যেতে পারে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি টিপু চৌধুরী, পৌর আওয়ামীলীগের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা মোহাম্মদ মুন্সি মিজানকে। মহিলা কাউন্সিলর হিসাবে বর্তমান কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি ও সৈয়দা জেবুন নেছা খানম স্বপদ ধরে রাখতে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধসাবেক সিটি মেয়র নাছির সংবর্ধিত
পরবর্তী নিবন্ধজোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের জায়গা দখলের প্রতিবাদ