আওয়ামী লীগের তৈরি রাস্তা দিয়েই বিএনপি শহরে তাদের মিছিলে যায়

রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ৫ এপ্রিল, ২০২৩ at ৮:২১ অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, “মির্জা ফখরুল লাফিয়ে লাফিয়ে যে বক্তব্য দেয় কিংবা গয়েশ্বর শরীর দুলিয়ে দুলিয়ে যা বলে তা টেলিভিশনে দেখা যেত না যদি আওয়ামী লীগ ঘরে ঘরে বিদ্যুৎ ব্যবস্থা না করত। যারা লুকিয়ে লুকিয়ে শহরে গিয়ে বিএনপি’র মিছিলে যায়, তারা যে রাস্তা দিয়ে যাচ্ছে সেটিও আওয়ামী লীগের করা। তারা যে মসজিদে নামাজ পড়ে সেখানেও আওয়ামী লীগের অনুদান রয়েছে কিংবা যেই স্কুল ভবনে বসে তাদের সন্তানরা পড়াশোনা করছে সেটিও আওয়ামী লীগের গড়া।”

তিনি বলেন, “ভোটের সময় তারা আসবে, নানা সমালোচনা করবে। তাদের জিজ্ঞেস করবেন আওয়ামী লীগ যে রাস্তা করেছে তার গর্ত ভরাট করতে পারবে কি না। তাদের সেই সক্ষমতা নেই। যদি গর্ত ভরাটের টাকা আসে, তা দিয়ে তারা তাদের পকেট ভরাট করে ফেলবে।”

আজ বুধবার (৫ এপ্রিল) বিকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উত্তর রাঙ্গুনিয়ার ৭ ইউনিয়নের তৃণমূলের নেতা-কর্মীদের নিয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি লোকমানুল হক তালুকদারের। বিশেষ অতিথি ছিলেন উত্তরজেলা আওয়ামী লীগ নেতা স্বজন কুমার তালুকদার, আবুল কাশেম চিশতি, মুহাম্মদ আলী শাহ, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, শফিকুল ইসলাম, আকতার হোসেন খান, নিজাম উদ্দিন বাদশা, ইকবাল হোসেন চৌধুরী মিল্টন, জসিম উদ্দিন তালুকদার, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, সিরাজুল ইসলাম চৌধুরী, একতেহার হোসেন, জামাল উদ্দিন, মীর গোলাম মোস্তফা বাবুল, মোহাম্মদ ইউনুচ প্রমুখ। সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ তালুকদার ও মাহমুদুল হাসান বাদশা।

ড. হাছান মাহমুদ বলেন, “নির্বাচন আসলে যারা বড় বড় কথা বলে, তারা কখনো সাধারণ মানুষের পাশে ছিলো না। দুর্যোগ-দুর্বিপাকে তাদের দেখা মেলে না। করোনার সময় সরকারের পাশাপাশি আমাদের দলের নেতারাও সাধারণ মানুষের পাশে ছিলো। আমি ব্যক্তিগত ভাবে পৌনে দুই কোটি টাকার ত্রাণ দিয়েছি। এছাড়া বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বিনামূল্যে কিংবা স্বল্পমূল্যে চাল, ২২ প্রকারের ভাতা, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ঘরের কাছে বিনামূল্যে ঔষধসহ সাধারণ মানুষের কল্যাণে আওয়ামী লীগ সবসময় পাশে থেকেছে। বিনামূল্যে চাউল তাদের সময়েও আসত কিন্তু সেগুলো মদুনাঘাট ব্রিজজ পার হতো না।”

তৃণমূল নেতৃবৃন্দের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, “তৃণমূলের নেতারাই যুগে যুগে দলকে রক্ত সঞ্চালন করে আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছে। গ্রামে-গঞ্জে মহল্লায় আমাদের দলকে আপনারাই ধরে রেখেছেন। জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নেতৃত্বে আজকে দেশ বদলে গেছে। মূল সড়ক নয় এখন মানুষের ঘরে ঢোকার রাস্তাও পাকা হয়েছে। এসব উন্নয়নের দাবিদার আপনারাও। গ্রামে-গঞ্জে, হাটে-ঘাটে মাঠে সাধারণ মানুষের কাছে আমাদের এসব উন্নয়নের কথা তুলে ধরতে হবে।”

অপকর্মকারীদের উদ্দেশে ড. হাছান মাহমুদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের কোনো প্রশ্রয় দেয়া হবে না। যারা দলের নাম বিক্রি করে জায়গা দখলে থাকবে, চাঁদাবাজিসহ নানা অপকর্মে লিপ্ত থাকবে আমাদের দলে তাদের দরকার নেই।”

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে ডিজিটাল মার্কেটিং বিষয়ক সেশন
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে অবৈধভাবে মাটি-বালু উত্তোলনকালে স্ক্যাভেটর জব্দ