আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শনিবার থেকে

শুক্রবার উদ্বোধন করবেন শেখ হাসিনা

| বৃহস্পতিবার , ১৬ নভেম্বর, ২০২৩ at ৫:৪০ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণে আগ্রহীদের কাছে আগামী শনিবার সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সেদিন সকাল ১০টা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই কার্যক্রম শুরু হবে, যা কতদিন চলবে, সেটি এখনও নির্দিষ্ট হয়নি। খবর বিডিনিউজের।

আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ জানিয়ে গতকাল বুধবার নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছেন দলের উপদপ্তর সম্পাদক সায়েম খান।

প্রধান নির্বাচন কমিশনার তফসিল ঘোষণার পর ক্ষমতাসীন দল একে স্বাগত জানিয়ে মিছিল করেছে সারা দেশেই। পাশাপাশি ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের অবস্থান তুলে ধরেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, আগামী শুক্রবার তাদের দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির বৈঠক হবে। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কমিটির সভাপতি। সেখানেই সব কিছু চূড়ান্ত হবে।সায়েম খান বলেন, শুক্রবার বিকালের বৈঠকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন।

তবে ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষ সময় থাকবে বিকাল পাঁচটা পর্যন্ত, আর সেই বৈঠকটি এর পরেও চলতে পারে। সে কারণে পরদিন শনিবার সকাল থেকে পুরোদমে মনোনয়ন ফরম বিক্রি চলবে। এবার সশরীরে বা অনলাইনেও মনোনয়নপত্র কেনার ব্যবস্থা রেখেছে ক্ষমতাসীন দলটি। মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করার বিষয়ে আগেই ঘোষণা দিয়ে রেখেছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, বৃহস্পতিবার তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে আরও বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

পূর্ববর্তী নিবন্ধর‌্যাবের তাড়া খেয়ে আরও বেপরোয়া অ্যালেন শামীম
পরবর্তী নিবন্ধপ্রথম থেকে নবম শ্রেণির ভর্তির আবেদন বাড়ল ১৮ নভেম্বর পর্যন্ত