আইন-শৃঙ্খলা সভায় গিয়ে ঘটনার বর্ণনা দিলেন মা-বাবা

শিশুটির মৃত্যু অবহেলায়!

মীরসরাই প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৬:১৬ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে চিকিৎসক ও নার্সের অবহেলায় হাসপাতালে শিশুর মৃত্যুর অভিযোগ। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদের আইন-শৃঙ্খলা সভায় এর বিচার চাইলেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন। এ সময় শিশুর মা-বাবা সেখানে উপস্থিত ছিলেন। তারা অশ্রুসিক্ত নয়নে ঘটনার বর্ণনা দেন। গত শনিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায় ১৫ মাসের শিশু অভিজিৎ দাস।
আইন-শৃঙ্খলা সভায় অভিজিতের বাবা চরন দাস ও মা পিংকী দাস জানান, পাতলা পায়খানাজনিত সমস্যার কারণে দুদিন আগে অভিজিতকে উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নার্স ও চিকিৎসকরা তার যত্ন তো দূরের কথা, খোঁজও নিতেন না। স্যালাইন লাগাতে হলেও নার্সদের অনুরোধ করতে হয়। মৃত্যুর দিন সকালে তারা নার্সদের বারবার অনুরোধ করছিলেন, অভিজিত কাতরাচ্ছে, একটু দেখুন। স্যালাইনটা শেষ, খুলে দিন। কিন্তু তারা দেখতে আসেননি। তাদের রুমে নিয়ে স্যালাইন খুলে নিতে বলেন। উপায় না দেখে ছেলেকে নার্সদের রুমে নিয়ে স্যালাইনটি খোলান। তারা অভিযোগ করেন, ডাক্তার ও নার্সরা তাদের সাথে খারাপ ব্যবহার করেছেন। গত শনিবার সকাল ১০টায় তাদের সন্তানের মৃত্যু হয়।
এই ঘটনায় নিহত শিশুর গ্রাম দুর্গাপুরের সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে ঘটনার বিচার দাবি করেন। উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন তাদের উপজেলা আইন-শৃঙ্খলা সভায় উপস্থিত হয়ে বিচারের দাবি জানাতে বলেন। একই সাথে তিনিও সভায় স্বাস্থ্য প্রশাসন ও নির্বাহী অফিসারের কাছে উক্ত ঘটনার বিচার দাবি করেন।
সভায় উপস্থিত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাহেদা বেগম বলেন, এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। এই ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। শীঘ্রই এর বিচার হবে বলে আশ্বাস দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে ধৃত তিনজন ২ দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধগভীর রাতে ছিনতাই বাধা দিলে ছুরিকাঘাত