আইনুল ও শাকিলের পরিবার উৎকণ্ঠায়

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ১৫ মার্চ, ২০২৪ at ৪:৫৭ পূর্বাহ্ণ

সোমালিয়ায় জলদস্যুদের কবলে পড়া জাহাজে জিম্মি থাকা ২৩ জনের মধ্যে দুইজনের বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলায়। সবার পরিবার তাদের জীবিত ফেরত পেতে চায়।

তারা হলেন, উপজেলার ১ নং করেরহাট ইউনিয়নের পশ্চিম সোনাই গ্রামের শামসুল হকের ছেলে মোশারফ হোসেন শাকিল ও ৬নং ইছাখালী ইউনিয়নের দক্ষিণ ভূঁইয়া গ্রামের সুজাউল হক ভোলা মিয়ার ছেলে আইনুল হক অভি। তবে তারা সপরিবারে চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি থাকেন। মোশারফ হোসেন শাকিল নাবিক ও আইনুল হক অভি ওয়েলম্যান হিসেবে কর্মরত।

আইনুল হকের বড় ভাই মুন্না বলেন, আমাদের সঙ্গে মঙ্গলবার রাত ৮টায় শেষ কথা হয়েছে। তখন সে বলেছে, ‘আমাদেরকে সোমালিয়ার দিকে নিয়ে যাচ্ছে। ওইখানে যেতে দুই থেকে তিন দিন লাগবে। আমাদের মোবাইলসহ সবকিছু নিয়ে ফেলবে। আমাদের জন্য দোয়া করবেন।’ আমরা সকালে কেএসআরএম গ্রুপের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি, তারা যোগাযোগ করছেন।

শাকিলের বড় ভাই আবু বক্কর বলেন, গতকাল রাত ৮টায় শেষ কথা হয়। সে বলেছে, ‘জলদস্যুরা আমাদের আটক করে সোমালিয়ার দিকে নিয়ে যাচ্ছে। আমাদের জন্য দোয়া করবেন, বেঁচে ফিরলে দেখা হবে।’এদিকে জলদস্যুদের হাতে জিম্মি হওয়া শাকিল ও আইনুলের বাড়িতে চলছে আহাজারি। পরিবারের সদস্যদের মাঝে উদ্বেগউৎকণ্ঠা বিরাজ করছে। সবার দাবি, বাংলাদেশ সরকার যেভাবেই হোক তাদের যেন জীবিত ফিরিয়ে আনে।

মঙ্গলবার ভারত মহাসাগরে জলদস্যুরা বাংলাদেশের পতাকাবাহী ‘এমভি আবদুল্লাহ’ নামের জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে সোমালিয়া উপকূলের দিকে নিয়ে যায়। পণ্যবাহী জাহাজটির মালিকানাধীন প্রতিষ্ঠান কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

পূর্ববর্তী নিবন্ধজমজমাট ওয়েল ফুড ইফতার বাজার
পরবর্তী নিবন্ধ‘গাউছুল আজমের (রাঃ) এখলাসের ফলশ্রুতি ঐতিহাসিক খতমে কোরআন মাহফিল’