অস্বাভাবিক জোয়ারে নগরীর নিম্নাঞ্চল প্লাবিত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৮ মে, ২০২১ at ৬:১৩ পূর্বাহ্ণ

অস্বাভাবিক জোয়ারে গতকালও প্লাবিত হয়েছে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকাসহ নগরীর নিম্নাঞ্চল। ঘূর্ণিঝড় ইয়াস চলে গেলেও এর প্রভাবে গতকালও সাগর উত্তাল ছিল। জোয়ারও স্বাভাবিকের চেয়ে বেশি উচ্চতার হয়েছে।
গতকাল আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার বাসিন্দা মোহাম্মদ ফারুক দৈনিক আজাদীকে জানান, খাঁ খাঁ রোদ। এক ফোটা বৃষ্টি নেই। অথচ আমাদের রাস্তায়, গ্যারেজে, ঘরের নিচতলায় পানি থৈ থৈ করছে। মহেশখাল দিয়ে জোয়ারের পানি ঢুকে আগ্রাবাদ আবাসিক এলাকা প্লাবিত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এলাকার ব্যবসায়ী মোহাম্মদ রমজান জানান, পানি থৈ থৈ করছে। ভাটা শুরু না হলে এই পানি নামবে না। পানি নেমে গেলেও রাস্তাঘাটে কাদা থেকে যায়। মানুষের ভোগান্তি চরমে উঠে।
আগ্রাবাদ আবাসিক এলাকাসহ সন্নিহিত এলাকার পাশাপাশি নগরীর নিম্নাঞ্চলে গতকাল জোয়ারের পানি উঠেছে। নগরীর বিআরটিসি এলাকা পর্যন্ত জোয়ারের পানিতে পথচারীদের বেশ দুর্ভোগ পোহাতে হয়।
উল্লেখ্য, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বুধবারও প্লাবিত হয়েছিল আগ্রাবাদসহ নগরীর নিম্নাঞ্চল।
এদিকে চট্টগ্রাম আবহাওয়া অফিস বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ আংশিক অস্থায়ীভাবে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেই সাথে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক হতে ঘণ্টায় ১২-১৫ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.০ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩নং স্থানীয় সতর্ক সংকেত এবং চট্টগ্রাম নদী বন্দরকে ২নং নৌ-হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপরকালের ভয় দেখিয়ে দুই শিশুকে নিপীড়ন
পরবর্তী নিবন্ধবাজেটে ৭ প্রস্তাবনা চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের