অভিজাত ফ্ল্যাটে চুরিতে তিন ভাই

চুরি যাওয়া ডলার, ডায়মন্ড রিং উদ্ধার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ অক্টোবর, ২০২১ at ৫:৪৮ পূর্বাহ্ণ

জামালখানে অভিজাত ফ্ল্যাটে চুরির ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। উদ্ধার করা হয় চুরি যাওয়া নগদ টাকা, ইউএস ডলার, ডায়মন্ড ও স্বর্ণের অলংকার। গত রোববার দিনভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গতকাল সোমবার সকালে আটকদের মহানগর হাকিম আদালতে পাঠানো হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই বাবলু কুমার পাল।
কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, গত ১১ অক্টোবর রাতে নগরীর জামালখান এসএস খালেদ রোডের এবিসি মাহাবুব হিলস ভবনের আবরারা বেগম (৭০) নামের এক মহিলার অ্যাপার্টমেন্টে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। চোরের দল বেডরুমের গ্রিল বাঁকা করে ফ্ল্যাটে ঢুকে আলমারি থেকে নগদ তিন লক্ষ টাকা, ৩১০০ ইউএস ডলার, ৩৫টি ডায়মন্ডের রিং, ডায়মন্ডের চার জোড়া কানের দুল, ৫টি ডায়মন্ড মিশানো স্বর্ণের ব্রেসলেটসহ প্রায় ১৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে।
এ ঘটনায় ভুক্তভোগী আবরারা বেগম বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করে। পরবর্তীতে ১৩ অক্টোবর পুরাতন বিমান অফিস সংলগ্ন এলাকা থেকে ইব্রাহিম খলিলকে (২৭) গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে সে তার অপর দুইভাইসহ নগদ টাকা, ডায়মন্ড ও স্বর্ণালংকার চুরির কথা স্বীকার করে। পরবর্তীতে রোববার কাজীর দেউরি এলাকা থেকে মামলার প্রধান আসামি মো. মঈনুদ্দিন প্রকাশ মাইন উদ্দিন প্রকাশ মনিরকে (৩২) গ্রেপ্তার করা হয়। একইদিন মনিরের স্বীকারোক্তি মোতাবেক ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানা এলাকায় অভিযান চালিয়ে মনিরের স্ত্রী মোছাম্মৎ নয়নতারা আক্তারকে (২১) গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিজ বাড়ি থেকে চুরির নগদ এক লক্ষ ৫ হাজার টাকাসহ ডায়মন্ড ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। পরে অভিযান চালিয়ে নগরীর ব্যাটারি গলি থেকে আরেক আসামি মো. জাহাঙ্গীরকে (৩০) গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে ৪শ ইউএস ডলার উদ্ধার করা হয়। এরপর তুলাতলী গোয়াল পাড়া এলাকা থেকে ৩শ ডলারসহ আসামি মো. রহিমকে (৩০) গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। চোর চক্রের তিন ভাইয়ের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানাধীন মীরপুর গ্রামে এবং আসামি জাহাঙ্গীরের বাড়ি চাঁদপুরের কচুয়া থানার তেগুরা গ্রামে।
এসআই বাবলু কুমার পাল দৈনিক আজাদীকে বলেন, ইব্রাহিম, মনির ও রহিম আপন তিন ভাই। আসামি জাহাঙ্গীর রিঙাচালক। সে এলাকায় পাহারা দেয়। আসামিরা রাতের বেলা রিঙা নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে। মনির রিঙা থেকে নেমে অন্ধকার বাসা দেখে বিল্ডিংয়ের স্যুয়ারেজ পাইপ বেয়ে উঠে। জানালার গ্রিল বাঁকা করে ঘরে ঢুকে পড়ে। এরপর কৌশলে মূল্যবান জিনিসপত্র চুরি করে বেরিয়ে আসে।
তিনি বলেন, একই কায়দায় জামালখান সাইফুদ্দিন খালেদ রোডের অ্যাপার্টমেন্টে চুরির ঘটনা ঘটায় তারা। গ্রেপ্তার হওয়ার জাহাঙ্গীর (৩০) ইতোপূর্বে একটি ছিনতাইয়ের মামলায় ৮ বছর সাজা ভোগ করে কিছুদিন আগে কারাগার হতে বের হয়। এরপর সে চুরিতে জড়িয়ে পড়ে। ধৃত চার আসামিকে সোমবার মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধমহেশখাল সড়ক ও গার্ডার ব্রিজ নির্মাণ কাজ আবার শুরু