অব্যাহতি পেয়ে বিএনপি নেতার পোস্ট ‘আন্তরিক ধন্যবাদ’

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ২৬ মে, ২০২৪ at ৭:১৯ পূর্বাহ্ণ

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে চন্দনাইশে দুই বিএনপি নেতাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। তারা হলেন ধোপাছড়ি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মুজিবুল হক খোকা ও চন্দনাইশ পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আজম খান। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম স্বাক্ষরিত এক চিঠিতে তাদের অব্যাহতির বিষয়টি নিশ্চিত করা হয়। এদিকে অব্যাহতি প্রাপ্ত বিএনপি নেতা মুজিবুল হক খোকা তার ফেসবুক পোস্টে লিখেন, আমাকে দল থেকে বহিষ্কার করায় আন্তিরকভাবে ধন্যবাদ।

জানা যায়, আগামী ২৯ মে তৃতীয় ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে দুই বিএনপি নেতা এক চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচার কাজে অংশ নেন। অথচ বিএনপি দলীয়ভাবে অতীতের অন্যান্য নির্বাচনের ন্যায় উপজেলা পরিষদ নির্বাচনও বর্জন করার ঘোষণা দেয়। এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চলমান আন্দোলনের অংশ হিসেবে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্বান্ত গ্রহণ করে। এ ব্যাপারে স্পষ্ট ঘোষণা করা স্বত্ত্বেও ধোপাছড়ি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মুজিবুল হক খোকা ও চন্দনাইশ পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আজম খান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে চন্দনাইশ উপজেলা নির্বাচনে প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেছেন। যার ছবিসহ জেলা বিএনপির দপ্তরে সংরক্ষিত আছে। তাই দলীয় শৃঙ্খলা পরিপন্থি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দলীয় গঠনতন্ত্রের বিধান মোতাবেক ওই দুইজনকে প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান করা হল।

এ ব্যাপারে অব্যাহতিপ্রাপ্ত ধোপাছড়ি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মুজিবুল হক খোকা সাংবাদিকদের জানান, চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদ ধোপাছড়িতে গণসংযোগের সময় আমাকে রাস্তায় দেখে কাছে টেনে নেন। সেই ছবি তুলে একটি কুচক্রী মহল ফেসবুকে ভাইরাল করে। মূলত আমি ওই চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগে অংশগ্রহণ করিনি।

পূর্ববর্তী নিবন্ধজোয়ারের পানিতে তলিয়ে গেছে বেইলি ব্রিজ, দুর্ভোগে যাত্রীরা
পরবর্তী নিবন্ধআখতারুজ্জামানের সঙ্গে আনারের দ্বন্দ্ব কোন ব্যবসা নিয়ে?