অপরিকল্পিত সব ধরনের প্রকল্প বন্ধ করতে হবে

কক্সবাজারে গণপূর্ত মন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ২২ মার্চ, ২০২৪ at ৫:৩৬ পূর্বাহ্ণ

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, কক্সবাজারের হোটেলগুলোর সয়েল টেস্ট ঠিকমত হচ্ছে কি না তা দেখার পাশাপাশি অপরিকল্পিত সব ধরনের প্রকল্প বন্ধ করতে হবে। এ জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে (কউক) কার্যকর ব্যবস্থা নিতে হবে। গতকাল বৃহস্পতিবার কউক কার্যালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাগুলোর সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

সভায় জীববৈচিত্র্য ও সামুদ্রিক সম্পদের সুরক্ষার বিষয়টিকে যুক্ত করে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশনা দেন মন্ত্রী। তিনি বলেন, মাস্টারপ্ল্যানের মধ্যে থেকেই কক্সবাজারে সব ধরনের বাাণিজ্যিক, আবাসিক ভবন নির্মাণ ও সংশ্লিষ্ট অন্য প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। মন্ত্রী আরও বলেন, কক্সবাজার বিশ্বে অন্যতম শ্রেষ্ঠ পর্যটনকেন্দ্র হতে পারত, কিন্তু এই সমুদ্র শহর এখনও অবহেলিত। তবে কক্সবাজারের উন্নয়নে গৃহীত পদক্ষেপ বাস্তবায়ন হলে অচিরেই পাল্টে যাবে এখানকার চেহারা।

সভায় আরও বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম আব্দুল লতিফ এমপি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার।

সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ জানিয়েছে, দেশিবিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে তারা মাস্টারপ্ল্যান করছেন। যেটি বাস্তবায়ন করতে দুই থেকে তিন বছরের মত সময় লাগবে। আর কক্সবাজারে সি বিচ ডেভেলপমেন্ট প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি এখানে ক্যাবল কার, ক্রুজ লাইনার, সি প্লেন সার্ভিস চালুর পরিকল্পনাও রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিচারককে বিদায় সংবর্ধনা দিল আইনজীবী সমিতি
পরবর্তী নিবন্ধমহেশখালীতে তারাবি নামাজ শেষে ইমামের মৃত্যু