অন্য দেশের তুলনায় দ্রব্যমূল্য ‘কমই বেড়েছে’: তথ্যমন্ত্রী

| বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ১০:২৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারী এবং ইউক্রেইন যুদ্ধের কারণে অন্য দেশের তুলনায় বাংলাদেশে নিত্যপণ্যের দাম কমই বেড়েছে বলে দাবি করেছেন তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল মঙ্গলবার বিকালে অমর একুশে বইমেলায় একটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, করোনা এবং রাশিয়া-ইউক্রেইন যুদ্ধের কারণে অন্যান্য সব দেশেই ৬০ শতাংশ দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে তো সে তুলনায় কমই বেড়েছে। যেসব পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে, মানুষ যাতে সেসব সাশ্রয়ী দামে কিনতে পারে, সেজন্য ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ- টিসিবির ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করার কথা তুলে ধরেন তিনি। সমপ্রতি বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দেওয়ার বিষয়ে হাছান মাহমুদ বলেন, যেসব অসাধু ব্যবসায়ীদের কারণে দেশে দ্রব্যমূল্য বেড়েছে, সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। খবর বিডিনিউজের।
এসময় বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, দ্রব্যমূল্য যাতে বৃদ্ধি পায় সেজন্য ভেতরে ভেতরে অসাধু ব্যবসায়ীদের বিএনপি তাল দিচ্ছে। বর্তমান সরকারের সময়ে বিদেশে অনেক টাকা পাচার হয়েছে অভিযোগ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তাদের মুখে এ কথা ‘মানায় না’। তাদের নেতা তারেক জিয়া ও খালেদা জিয়া মিলে বিদেশে টাকা পাচার করত। তাদের মুখে টাকা পাচারের কথা মানায় না। তাদের সময়ে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।
আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সেই অবস্থা থেকে দেশের ভাবমূর্তি রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে বহির্বিশ্বের সবাই দেশের প্রশংসা করছে। এসব কারণে বিএনপির গাত্রদাহ হচ্ছে, তাই তারা এমন করে, বলেন হাছান মাহমুদ। গণমাধ্যম, সংবাদ, সাংবাদিকতা, জনসংযোগ, ব্রান্ডিং, বিজ্ঞাপন বাজার ও গণমাধ্যম ডাইরেক্টরি নিয়ে ১৭৪ পৃষ্ঠার তথ্যভিত্তিক সংকলন ‘গণমাধ্যমে হাতেখড়ি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধতিন সহোদরের ৫ মাসের সাজা
পরবর্তী নিবন্ধশিক্ষা দিয়ে পৃৃথিবী পাল্টে ফেলা যায়