অধ্যাপক খালেদ শিশুমেলা শিল্পকলায় আজ

| শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৬:০১ পূর্বাহ্ণ

বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, দৈনিক আজাদীর সাবেক সম্পাদক অধ্যাপক মোহাম্মদ খালেদ-এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে অধ্যাপক খালেদ শিশুমেলা। আজ সকাল ৯.৫৯ টায় শিশুমেলা উদ্বোধন করবেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক।

শিশু-কিশোর প্রতিযোগিতা বিষয়ে জ্ঞাতব্য : ১. চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত -এই তিন মাধ্যমের প্রতিযোগিতায় ৩ টি গ্রুপ থাকবে : ক (শিশু থেকে ২য় শ্রেণি), খ (৩য় থেকে ৫ম শ্রেণি), গ (৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি)। ২. চিত্রাংকনের বিষয় : আমার দেশ, আবৃত্তির বিষয় : দেশপ্রেমের কবিতা, সংগীতের বিষয় : দেশের গান। ৩. প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আজ সকাল ১০টায়, চট্টগ্রাম শিল্পকলা একাডেমির গ্যালারি হলে।

আবৃত্তি প্রতিযোগিতা হবে নিচ তলায়, চিত্রাংকন হবে ২য় তলায় এবং সংগীত হবে ৩য় তলায়। ৪. প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরস্কার ও সনদ দেওয়া হবে। অন্য সবাইকে অংশগ্রহণ সনদ ও পুরস্কার প্রদান করা হবে।

পুরস্কার বিতরণ করা হবে ৬ জুলাই বিকেল সাড়ে ৪টায়। স্থান : চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তন। (যা প্রতিযোগিতা ফরমে উল্লেখ আছে)। বলা বাহুল্য, ফরমের জন্য কোনো মূল্য রাখা হয়নি। বিনামূল্যে ইতোপূর্বে আগ্রহীদের কাছে বিতরণ করা হয়েছে। নতুনভাবে ফরম দেওয়া হবে না। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভূমিসেবা কার্যক্রম বিনিয়োগবান্ধব করা হচ্ছে : ভূমিমন্ত্রী
পরবর্তী নিবন্ধএখনো শুরু হয়নি ডেথ রেফারেন্সের শুনানি