অধিনায়কের ব্যাটে জবাব দিচ্ছে লংকানরা

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৪ মে, ২০২২ at ৭:২২ অপরাহ্ণ

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ৩৬৫ রানে। মূলত মুশফিকুর রহিম এবং লিটন দাশ মিলে করেছেন এই রান। এই দুজনের ব্যাট থেকে আসে ৩১৬ রান। বাকিরা এবং অতিরিক্ত মিলে এসেছে ৪৯ রান।

সেখানেও সর্বোচ্চ ১৭ রান আসে অতিরিক্ত থেকে। আগের দিনের ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা লিটন এবং মুশফিক জুটি আর ১৯ রান যোগ করতে সক্ষম হয়। আগের দিনের ১৩৫ রানের সাথে আর ৬ রান যোগ করে ফিরেন লিটন। ১৪১ রানে থামেন লিটন দাশ।

তবে একপ্রান্তে নিয়ামিত বিরতিতে উইকেট পড়লেও মুশফিক ছিলেন অবিচল। তিনি এগিয়ে যাচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকে। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হলোনা।

১৭৫ রানে অপরাজিত থাকতে হয় তাকে। ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরিটা করা হলোনা মুশফিকের। জবাব দিতে নামা শ্রীলংকা শুরুটা দারুণ করে। দুই ওপেনার ওশাদা ফার্নান্ডো এবং অধিনায়ক দিমুথ করুনারত্নে মিলে যোগ করেন ৯৫ রান।

৫৭ রান করা ফার্নান্ডোকে ফিরিয়ে এজুটি ভাঙেন এবাদত হোসেন। এরপর কুশল মেন্ডিস অবশ্য অধিনায়ককে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি। ১১ রান করা মেন্ডিসকে ফেরান সাকিব। তবে অধিনায়ক করুনারত্নে এগিয়ে নিচ্ছিলেন দলকে। ১২৭ বলে ৭০ রানে অপরাজিত রয়েছেন লংকান অধিনায়ক।

দ্বিতীয় দিন শেষে লংকানদের সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। এখনো ২২২ রানে পিছিয়ে আছে শ্রীলংকা।

পূর্ববর্তী নিবন্ধভারত থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ চলছেই
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় গাছের সাথে আটকে রক্ষা পেল বাসের যাত্রী