অধিনায়কত্ব ছাড়তে চান মোমিনুল

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১ জুন, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অবস্থা একেবারে হতশ্রী। সবশেষ নিজেদের মাটিতে শ্রীলংকার কাছে লজ্জার হার। এই হারের ফলে চারদিক থেকে সমালোচনার তীর ধেয়ে আসছে টেস্ট দলের অধিনায়ক মোমিনুল হকের দিকে। আসবেনই বা কেন? অধিনায়ক হিসেবে মোমিনুল দলকে টানতে পারছেন না। কারণ তার ব্যাটে যে রান নেই।

সবশেষ দুই সিরিজে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলংকার বিপক্ষে পুরোপুরি ব্যর্থ মোমিনুল। তাই তাকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। তবে সরানোর প্রয়োজন আর হচ্ছে না। মোমিনুল নিজেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে চাইছেন। বলা যায়, বিসিবি সভাপতিকে বলেই দিয়েছেন তিনি আর দলের অধিনায়ক থাকতে চান না। কারণ অধিনায়ক হিসেবে চাপ নিতে পারছেন না বলেই হয়তো নিজের পারফরম্যান্স দিন দিন খারাপ হয়ে যাচ্ছে।

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ইস্যুতে কথা বলতেই গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় যান মোমিনুল। সেখানেই বোর্ড প্রধানের সঙ্গে আলোচনা শেষে নিজের সিদ্ধান্তের কথা জানান মোমিনুল হক। বিসিবি সভাপতির সাথে বৈঠক শেষে সাংবাদিকদের মোমিনুল বলেন, আমি বলেছি অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহূর্তে কাউকে দায়িত্ব দেওয়া উচিৎ। আমিতো বলে আসছি এখন উনারা কি সিদ্ধান্ত নেয় সেটা উনাদের ব্যাপার। আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনোযোগ দিতে। যা আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে। ওখানে উনারা সিদ্ধান্ত নিবে।

পূর্ববর্তী নিবন্ধটার্গেট কম্পিউটারের হার্ডডিস্ক!
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় সাড়ে ৪১ হাজার ঘনফুট বালু জব্দ