টার্গেট কম্পিউটারের হার্ডডিস্ক!

পটিয়ায় ৪ দিনে দুই ইউনিয়নে চুরি

পটিয়া প্রতিনিধি | বুধবার , ১ জুন, ২০২২ at ৮:২৫ পূর্বাহ্ণ

পটিয়ায় ৪ দিনের ব্যবধানে দুই ইউপি কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। তবে প্রশাসন এ ঘটনায় এখনো কোনো ক্লু উদ্ধার করতে পারেনি।

গত সোমবার দিবাগত রাতে ভেন্টিলেটর ভেঙে জঙ্গলখাইন ইউপি কার্যালয়ের সচিবের রুমে ঢুকে কম্পিউটারের সরঞ্জাম, হার্ডডিস্ক ও গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায় চোর। এর আগে গত বুধবার কুসুমপুরা ইউপি কার্যালয়েও একইভাবে চুরির ঘটনা ঘটে। কুসুমপুরা ইউপির প্যানেল চেয়ারম্যান শওকত আকবর জানান, কুসুমপুরা ইউপি কার্যালয়ে এ নিয়ে দুই বার চুরি হয়েছে। গত ২৪ এপ্রিল পরিষদের জানালা ভেঙে সোলারের ব্যাটারি নিয়ে যায়। তবে গত বুধবার (২৫ মে) কম্পিউটারের মনিটর, হার্ডডিস্ক ও একটি ল্যাপটপসহ নগদ টাকা নিয়ে যায়। তিনি বলেন, পরিষদে এর চেয়েও দামি জিনিসপত্র থাকলেও কম্পিউটারের হার্ডডিস্ক চুরি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এদিকে পটিয়া থানা পুলিশ গতকাল মঙ্গলবার জঙ্গলখাইন ইউপি কার্যালয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহদাত হোসেন সবুজ জানিয়েছেন, পরিকল্পিতভাবে তার পরিষদে ভাংচুর ও কম্পিউটারের সরঞ্জাম চুরি হয়েছে। কম্পিউটারের মাধ্যমে যেসকল কার্যক্রম হতো তা বর্তমানে বন্ধ রয়েছে। এঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানিয়েছেন, একটি সংঘবদ্ধ চোর সম্প্রতি দুইটি ইউনিয়ন পরিষদে ডুকে ভাংচুর করে কম্পিউটারের মালামাল ও হার্ডডিস্ক চুরি করে নিয়ে যাচ্ছে। অপরাধের ধরণ দেখে মনে হচ্ছে এরা একটি সংঘবদ্ধ চক্র। আমারা তদন্ত করে দেখছি। আশা করছি এ চক্রটিকে গ্রেফতার করা সম্ভব হবে।

পূর্ববর্তী নিবন্ধভূজপুরে ৯ মাস পর যুবকের লাশ উত্তোলন
পরবর্তী নিবন্ধঅধিনায়কত্ব ছাড়তে চান মোমিনুল