অক্সিজেন-বঙ্গবন্ধু এভিনিউ সড়ক দ্রুত সংস্কার হোক

| শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৫:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ দীর্ঘ সাড়ে পাঁচ কিলোমিটার অক্সিজেন-কুয়াইশ (বঙ্গবন্ধু এভিনিউ) সড়কটি সংস্কারের অভাবে প্রায় চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের দু’পাশেই জনবসতি, ব্যাংক, কাঁচা বাজার, স্কুল-কলেজ, আবাসিক, স্বনামধন্য হাসপাতালসহ অসংখ্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে।

চট্টগ্রাম-হাটহাজারী সড়কের অক্সিজেন মোড় থেকে চট্টগ্রাম-কাপ্তাই সড়ককে কুয়াইশ অংশে যুক্ত করেছে সড়কটি। উত্তর চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ও পার্বত্য জেলা থেকে নগরীতে প্রবেশ না করে উত্তরের অন্যান্য উপজেলা ও দক্ষিণ চট্টগ্রামে যাতায়াতের জন্য সড়কটি বাইপাস হিসেবে ব্যবহার হয়। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় সড়কের অধিকাংশ অবস্থা খুবই খারাপ। সড়কটির যেসব স্থানে বড় বড় গর্ত সেখানে উভয়মুখী যানবাহন একই লেইনে চলাচল করছে। ফলে প্রায় সময় দুর্ঘটনা ঘটে এই সড়কে।

জনগুরুত্বপূর্ণ এই সড়কটির ওয়াজেদিয়া-অনন্যা আবাসিক এলাকায় ভারী বর্ষণে পানিতে থৈ থৈ করছে, ফলে যানবাহন গর্তে পড়ে উল্টে যাওয়ার ঘটনাও ঘটছে। দীর্ঘ সময় ধরে সড়কটির এমন বেহাল দশায় এলাকাবাসী সড়ক সংস্কারের দাবী জানালেও কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হচ্ছেনা। যার দরুণ দুর্ভোগ ও দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুরোধ অক্সিজেন-কুয়াইশ বঙ্গবন্ধু এভিনিউ সড়ক দ্রুত সংস্কার করে দূর্ঘটনার কবল থেকে রক্ষা করুন।

আলতাফ হোসেন হৃদয় খান
পাঁচলাইশ ৩নং ওয়ার্ড,
চট্টগ্রাম।

পূর্ববর্তী নিবন্ধআবদুল মতিন চৌধুরী : শিক্ষা ও বিজ্ঞান গবেষণায় অনন্য ব্যক্তিত্ব
পরবর্তী নিবন্ধকালের আবর্তে তিতিক্ষার প্রহর