৭৫ দিন পর তালা ভেঙে বিএনপি অফিসে নেতাকর্মীরা

| শুক্রবার , ১২ জানুয়ারি, ২০২৪ at ৪:৫৬ পূর্বাহ্ণ

ঢাকার নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে ৭৫ দিন বন্ধ থাকার পর তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেছেন দলটির নেতাকর্মীরা। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে কিছু নেতাকর্মী গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা ৪২ মিনিটে কার্যালয়ের বন্ধ গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা।

রিজভী বলেন, আমাদের যুবদলের একজন নেতা এবং একজন প্রবীণ সাংবাদিককে হত্যার মধ্য দিয়ে এক ভয়াবহ নিপীড়নের তাণ্ডব শুরু হয়। গত ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পণ্ড করে পুলিশ এক নারকীয় তাণ্ডব চালিয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছিল। এই দুই মাসের অধিক সময় পুলিশ কাউকে এখানে ঢুকতে দেয়নি এবং আশপাশে ভিড়লেও তাদেরকে আটক করে নিয়ে গেছে। খবর বিডিনিউজের।

পুলিশ এই কার্যালয়ের চাবি নিয়ে যায়। কত নাটক করেছে। তারপরে গেইট বন্ধ করে দিয়ে চলে যায়। সবই গণমাধ্যমের সাংবাদিকরা দেখেছেন, জানেন। আমরা আমাদের প্রিয় কেন্দ্রীয় কার্যালয়ে এখন ঢুকেছি। ২৮ অক্টোবর সেই সংঘর্ষের পর থেকেই বিএনপি কার্যালয় তালাবন্ধ ছিল। প্রথম কয়েকদিন ওই ভবন ঘিরে রেখেছিল পুলিশ। সিআইডির ‘ক্রাইম সিন’ ইউনিট সেখান থেকে ‘১১টি আলামত’ সংগ্রহ করার কথাও বলেছিল সে সময়। ওই ঘটনার পর বিএনপির অধিকাংশ জ্যেষ্ঠ নেতা গ্রেপ্তার হয়ে এখন কারাগারে। বাকিরাও থাকছেন আত্মগোপনে। রিজভী বলেন, সেইদিনের তাণ্ডবের পর আপনারা দেখেছেন আপনাদের চোখের সামনে তালা লাগিয়ে পুলিশ চাবি নিয়ে যায়। এরপর কত নাটক ওরা করেছে। আমরা পুলিশের কাছে চাবি চেয়েছিলাম। সেটা তারা দেয়নি। দেশের একটি নিয়মতান্ত্রিক কার্যকর রাজনৈতিক দল বিএনপি। এই দল বার বার রাষ্ট্র পরিচালনা করেছে অত্যন্ত সুনামের সাথে, দক্ষতার সাথে। সেই দলের প্রধান কার্যালয় একটি মাফিয়াতন্ত্র, একটি মাফিয়া সরকার বন্ধ করে রেখেছে। পুলিশ চাবি না দেওয়ায় আমরা তালা ভেঙে ঢুকেছি। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে ঢুকে দেখা যায়, পুরো কার্যালয় ধুলোবালির স্তর জমেছে। কক্ষগুলোতে এলোমেলোভাবে পড়ে আছে চেয়ার টেবিল, কাজগপত্র, পত্রিকা। রিজভী বলেন, এটা এখন আমাদের পরিষ্কার করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধশীত বেশি লাগছে যেসব কারণে
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে পাঁচদিনের ব্যবধানে আবারও আগুন