হাটহাজারীতে অটোরিকশা চোর আটক

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর, ২০২২ at ৯:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের র‌্যাব-৭ হাজিতলি পাহাড়ে গতকাল বুধবার দিবাগত রাতে অভিযান পরিচালনা করে সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের মূল হোতা ও এজাহারনামীয় ওয়ারেন্টভুক্ত আসামি রাহাত মিয়া(২০)কে আটক করেছে। তিনি হাটহাজারী পৌরসভার আলীপুর ছালামত উল্লাহ প্রকাশ টিপুর পুত্র।

র‌্যাব সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল রাতে সিএনজিচালিত অটোরিকশা চালক মো. আলমগীর তার চাচাতো ভাইসহ অটোরিকশা নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাকা রাস্তার উপর পৌঁছালে আসামি রাহাত মিয়া এবং তার সহযোগী শহিদুল ইসলাম সেটি থামিয়ে নাজিরহাট যাবে কি না জিজ্ঞাসা করে। তখন অটোরিকশা চালক আলমগীর এবং তার চাচাতো ভাই গাড়ি হতে নেমে একজনের সাথে ভাড়া নিয়ে কথা বলার এক পর্যায়ে আসামি রাহাত মিয়া গাড়িটি দ্রুত স্টার্ট দিয়ে চালিয়ে নিয়ে যায় এবং আসামি শহিদুল ইসলাম দ্রুত সেটির পিছনের সিটে উঠে নাজিরহাটের দিকে পালিয়ে যায়।

অটোরিকশা চালক আলমগীর পুলিশের গাড়ি দেখতে পেয়ে তাদের ঘটনার বিস্তারিত জানালে পুলিশের টহল দল গাড়ি দিয়ে ব্যারিকেড দিয়ে চোরাই অটোরিকশাটি উদ্ধার করে।

এই ঘটনায় অটোরিকশা চালক মো. আলমগীর, রাহাত মিয়া এবং তার সহযোগী শহিদুলকে আসামি করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।পরবর্তীতে তদন্তে উক্ত চুরির ঘটনায় পলাতক আসামি রাহাত মিয়ার সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পযোয়ানা জারি করেন।

র‌্যাব-৭ চট্টগ্রাম সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের মূল হোতা ও এজাহারনামীয় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি রাহাত মিয়াকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে উক্ত ঘটনার এজাহারনামীয় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি রাহাত মিয়া গ্রেফতার এড়ানোর লক্ষ্যে হাটহাজারী থানাধীন হাজিরতলী এলাকায় আত্মগোপন করে রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মো. রাহাত মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।