সুশাসন, মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সরকারকে সহযোগিতা করতে হবে

সার্কিট হাউসে মতবিনিময় সভায় অলি আহমদ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৭:১১ পূর্বাহ্ণ

লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির প্রেসিডেন্ট ড. কর্নেল (অবঃ) অলি আহমদ বলেছেন, বিগত সরকার সাড়ে পনেরো বছরে দেশের সাংবিধানিক প্রতিটি সেক্টর ধ্বংস করে দিয়েছে। তারা লুটপাটের রাজত্ব কায়েম করেছিল। দেশ থেকে পাচারকৃত অর্থ ফেরত আনার ব্যবস্থা করতে হবে এবং দেশের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য বৈদেশিক রেমিট্যান্সের গতি বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করতে হবে।

আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। ছাত্রজনতা দেশের জন্য অকাতরে জীবন বিলিয়ে দিয়েছে। তাদের এই অগ্রযাত্রাকে কোনো অপশক্তি নস্যাৎ করে দিতে পারবে না। দেশের স্বার্থে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করতে হবে।

গতকাল বিকালে চট্টগ্রাম সার্কিট হাউস অডিটোরিয়ামে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি চট্টগ্রাম মহানগর, গণতান্ত্রিক যুবদলও গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় দেশে সুশাসন প্রতিষ্ঠা, আইনশৃঙ্খলা পরিস্থিতি, গণহত্যা ও অতীতের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার, ভিন্ন ধর্মাবলম্বীদের সুরক্ষা, অর্থনীতি শক্তিশালী করা, বিদেশে পাচারকৃত অর্থ ফেরত আনা এবং দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর এলডিপির আহবায়ক ছৈয়দ গিয়াসউদ্দিন আলম। উপস্থিত ছিলেন এলডিপির উপদেষ্টা অধ্যাপক ওমর ফারুক সানি, মহানগর এলডিপির নেতা দোস্ত মুহাম্মদ, নুরল আজগর, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক বিএম সায়েদুল হক, গণতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগরের সভাপতি আযাহারুল ইসলাম অপু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ করিম, সিঃ সহ সভাপতি আবুল কাসেম, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, মোজাম্মেল হক, আবদুল্লাহ আলনোমান, ইমন, আবুল কালাম, মোঃ আবদুল হালিম, ইমরান রানা, ফরহাদ রানা, আমানউল্লাহ, আরিফ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধদুর্গোৎসবে আজ মহাঅষ্টমী ও কুমারী পূজা
পরবর্তী নিবন্ধপটিয়ার দুই সাবেক এমপিসহ ১৩৮ জনের বিরুদ্ধে বিস্ফোরক মামলা