সীতাকুণ্ডে তিন হাজার কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ৮ মে, ২০২৪ at ৮:০৯ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ৩ হাজার কৃষকদের মাঝে বিনামূল্যে প্রণোদনা ও একজন কৃষককে ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা কৃষি সমপ্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ প্রণোদনা বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম। উপজেলা কৃষি অফিসার মো. হাবিবুল্লাহর সভাপতিত্বে এতে অতিথি ছিলেন সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তাহমিনা আরজু। এছাড়া উপসহকারী কৃষি কর্মকর্তা মো. শাহ আলম, শামসুল আলম উপস্থিত ছিলেন।

এদিকে ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টার পেয়ে খুশি কৃষক মো. এমরান। তিনি বলেন, এ হারভেস্টার দিয়ে ধান কাটাসহ তিন ধরনের কাজ করা সম্ভব হবে। অন্যদিকে কৃষক মো. মহিউদ্দিন, মো. জসিম উদ্দিন ও মো. নাছির উদ্দিন বলেন, বিনামূল্যে উপজেলা কৃষি অফিস থেকে প্রণোদনা পেয়ে আমরা খুব খুশি। তাই বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই।

উপজেলা কৃষি অফিসার মো. হাবিবুল্লাহ বলেন, চলতি আউশ মৌসুমে প্রতিজন কৃষককে রোপা আউশ ধানের বীজ ৫ কেজি, সার এম ওপি ১০কেজি, ডিএপি ১০কেজি বিতরণ করা হয়। এছাড়া ৩৩ লাখ টাকার কম্বাইন হারভেস্টার ভর্তুকি মূল্যে কৃষক এমরানকে ১২ লাখ ৩৫ হাজার টাকায় বিতরণ করা হয়েছে। এ কম্বাইন হারভেস্টার দ্বারা ধান কাটা, মাড়াই ও ঝাড়াই করা যাবে। চলতি আউশ মৌসুমে কৃষকদের সুবিধার্থে বিনামূল্যে প্রণোদনা বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল এক ব্যক্তির
পরবর্তী নিবন্ধরেকর্ড লেনদেনের দিন সূচক পতন