সাতকানিয়ায় কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ১ জনের কারাদণ্ড

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:২৯ অপরাহ্ণ

সাতকানিয়ার কাঞ্চনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার দায়ে অভিযুক্ত একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় হাতেনাতে আটক উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ২ নং ওয়ার্ড, উত্তর কাঞ্চনা এলাকার মৃত মোঃ কালুর পুত্র মোঃ সফি (৫৫) কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।এসময় সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী দৈনিক আজাদীকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় হাতেনাতে আটক একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধসীমান্তে ৫ রোহিঙ্গার অনুপ্রবেশের চেষ্টা, বিজিবির পুশব্যাক
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে জিপের ধাক্কায় নারী নিহত