সংসদের প্রথম অধিবেশনের দিন কালো পতাকা মিছিল করবে বিএনপি

| রবিবার , ২৮ জানুয়ারি, ২০২৪ at ৫:৫৩ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনের দিন সারাদেশে কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল শনিবার বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল শুরুর আগে সমাবেশ থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, অবৈধ ডামি সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আগামী ৩০ জানুয়ারি দেশের সকল মহানগর, সকল জেলা, সকল উপজেলাথানায়, সকল পৌর সভা অর্থাৎ সকল ইউনিটে কালো পতাকা মিছিল হবে। আপনারা জনগণকে নিয়ে সেদিনটিতে কালো পতাকা মিছিল করে প্রতিবাদ জানাবেন এই সরকারকে। খবর বিডিনিউজের।

বেলা দুইটায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে কালো পতাকা মিছিল উপলক্ষে হাজার হাজার নেতাকর্মী সমবেত হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং নির্বাচন বাতিলসহ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে শনিবার ঢাকাসহ সকল মহানগরে কালো পতাকা মিছিল হচ্ছে বিএনপি। শুক্রবারও জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছে বিএনপি।

নয়া পল্টনে বিকালে মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ হয়। দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডেএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বক্তব্য রাখেন।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিকাল সাড়ে তিনটায় কালো পতাকা মিছিলের উদ্বোধন করেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মিছিলটি নাইটেঙ্গল রেস্টুরেন্ট মোড়, ফকিরাপুল, আরামবাগ মোড় হয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হবে।

পূর্ববর্তী নিবন্ধএই সংসদ নির্বাচন জনগণ মানে না : নজরুল
পরবর্তী নিবন্ধ৩০ জানুয়ারি সারাদেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ